শিরোনাম
জবি ছাত্রলীগের কমিটি স্থগিত
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৪০
জবি ছাত্রলীগের কমিটি স্থগিত
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করেছে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ। গতকাল রবিবার এই সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।


রবিবার সকাল থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষে পাঁচজন আহত হয়েছেন। তাদেরকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।


সন্ধ্যায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিতের সিদ্ধান্ত আসে।


‘ক্যাম্পাসের স্থিতিশীলতা ও শান্তিপূর্ণ পরিবেশ ধরে রাখতে ব্যর্থতা’ এবং ‘দলীয় শৃঙ্খলা সমুন্নত রাখতে নেতাদের আন্তরিকতা ও সদিচ্ছার ঘাটতির’ কারণে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করার কথা বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।


ঘটনা তদন্তে কেন্দ্রীয় নেতা সোহান খান, আরেফিন সিদ্দিক সুজন, আল নাহিয়ান জয়, ইয়াদ আল রিয়াদকে নিয়ে চার সদস্যের কমিটিও গঠন করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


সংঘর্ষের বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল বলেন, “ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। ভিসি স্যার ও প্রক্টর স্যারের সঙ্গে আমরা কথা বলেছি তদের বিরুদ্ধে একাডেমিক সিদ্ধান্ত নিতে।”


এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামকে ফোন করা হলেও তিনি ফোন কল ধরেননি।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নূর মোহাম্মদ বলেন, “পূর্বের একটি ঘটনার জের ধরে সংঘর্ষ হয়েছে। তদন্ত সাপেক্ষে আমরা ব্যবস্থা নেব।”


বিবার্তা/আদনান/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com