কুবিতে ভ্রাম্যমাণ বইমেলা
প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৯, ১৯:২৫
কুবিতে ভ্রাম্যমাণ বইমেলা
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘ইতিহাস ধরবো তুলে, বই যাবে তৃণমূলে’ স্লোগানে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শ্রাবণ প্রকাশনীর আয়োজনে মুক্তিযুদ্ধের ভ্রাম্যমাণ বইমেলা শুরু হচ্ছে রবিবার। শ্রাবণ প্রকাশনী ও বইনিউজের আয়োজনে কুমিল্লা জেলা শহরের বিভিন্ন স্কুল কলেজের পাশাপাশি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শ্রাবণ বইগাড়ির উপস্থিতিতে বেলা একটা থেকে এ মেলা শুরু হবে।


ভ্রাম্যমাণ এই বইমেলার আয়োজক ও প্রকাশক জানান, মুক্তিযুদ্ধের ইতিহাসকে দেশের সর্বত্র ছড়িয়ে দিতে চার মাসব্যাপী ভ্রাম্যমাণ এ বইমেলার আয়োজন করা হয়েছে।


দেশজুড়ে গত ৮ ডিসেম্বর থেকে চলা চার মাসব্যাপী এই বইমেলা আগামী ৩১ মার্চ পর্যন্ত দেশের ৬৪ জেলা ও শিক্ষা প্রতিষ্ঠানে পর্যায়ক্রমে ভ্রমণ করবে বলেও জানান বইমেলার আয়োজক কর্তৃপক্ষ।


মুক্তিযুদ্ধের ইতিহাসকে দেশের নতুনপ্রজন্মের কাছে তুলে ধরতে ইতোমধ্যে শ্রাবণ প্রকাশনীর ভ্রাম্যমাণ বইমেলা দেশের বিভিন্ন জেলাশহর, উপশহর ও শিক্ষাপ্রতিষ্ঠানে মুক্তিযুদ্ধ নিয়ে লেখা বই নিয়ে উপস্থিত হয়েছে। একাত্তরের দিনগুলি’, ‘আমি বীরাঙ্গনা বলছি’, ‘বীরাঙ্গনার জীবনযুদ্ধ’, ‘ফিরে দেখা একাত্তর’সহ পাঁচ শতাধিক মুক্তিযুদ্ধের ইতিহাস-সংবলিত বই সহ মুক্তিযুদ্ধের অন্যান্য নির্বাচিত গ্রন্থসমূহ ২০ শতাংশ কমিশনে মেলায় পাওয়া যাবে।


মুক্তিযুদ্ধ বিষয়ক বই নিয়ে ভ্রাম্যমাণ এ বইমেলার মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে চ্যানেল আই অনলাইন, একাত্তর টিভি, সমকাল, নিউএজ ও জাগরণীয়া। সহযোগিতায় রয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ ও মুক্তিযুদ্ধ জাদুঘর।


কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বইমেলার এ আয়োজনে সহযোগিতা করবে বিশ্ববিদ্যালয়ের সাহিত্য সংগঠন 'অনুস্বার'।


বিবার্তা/সোহাগ/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com