শিরোনাম
মার্চে ডাকসু নির্বাচনে বাধা নেই
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০১৯, ১৪:৪২
মার্চে ডাকসু নির্বাচনে বাধা নেই
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচন দিতে হাইকোর্টের রায়ের ওপর স্থগিতাদেশ তুলে নিয়েছে আপিল বিভাগ।


এর ফলে চলতি বছরের মার্চে ডাকসু নির্বাচন হতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।


প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার সদস্যের বেঞ্চ রবিবার এই আদেশ দেন। রিটকারী আইনজীবী মনজিল মোরসেদ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।


এর আগে গত বছরের ১৭ জানুয়ারি ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচন দিতে নির্দেশ দেন হাইকোর্ট। বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ এ নির্দেশ দেন। পরে এই আদেশের ওপর স্থগিতাদেশ দেন চেম্বার আদালত।


গত বছরের ১ অক্টোবর চেম্বার বিচারপতি হাইকোর্টের রায় স্থগিত করে বিষয়টি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান। এর ধারাবাহিকতায় আজ রবিবার বিষয়টি শুনানির জন্য ওঠে।


আদালতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। রিট আবেদনকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী মনজিল মোরসেদ।


ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) বিধান অনুযায়ী, প্রতিবছর নির্বাচন হওয়ার কথা। কিন্তু তা হচ্ছে না। প্রায় ২২ বছর আগে ১৯৯০ সালের ৬ জুলাই ডাকসুর সর্বশেষ নির্বাচন হয়। এরপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ডাকসু নির্বাচনের কোনো পদক্ষেপ নেয়নি।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com