কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আলী আকবর খান ওএসডি, নতুন চেয়ারম্যান মামুন হক
প্রকাশ : ২২ এপ্রিল ২০২৪, ১৫:০৬
কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আলী আকবর খান ওএসডি, নতুন চেয়ারম্যান মামুন হক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রীর সনদ বাণিজ্যের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আলী আকবর খানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে কারিগরি শিক্ষা অধিদফতরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। তার স্থলে দায়িত্ব পেয়েছেন বোর্ডের পরিচালক (আইটিসি) অধ্যাপক মামুন উল হক।


২১ এপ্রিল, রবিবার রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব আনিসুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে ওএসডি করা হয়। পাশাপাশি অন্য একটি প্রজ্ঞাপনে এদিন কারিগরি শিক্ষা বোর্ডের আইসিটি পরিচালক প্রফেসর মো. মামুন উল হককে বোর্ডের চেয়ারম্যান হিসেবে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়।


ডিবি পুলিশের হাতে বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী আটক হওয়ার রবিবার চেয়ারম্যানকে ওএসডি করার ইঙ্গিত দিয়েছিলেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। সোমবার (২২ এপ্রিল) এ বিষয়ে আদেশ জারি হতে পারে‌ জানিয়েছেন মন্ত্রী।


তিনি বলেন, কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আলী আকবরকে ওএসডি করা হয়েছে। তার জায়গায় দায়িত্ব দেয়া হয়েছে বোর্ডের পরিচালক অধ্যাপক মামুন উল হককে। এ সংক্রান্ত নথি মন্ত্রী স্বাক্ষর করেছেন।


নতুন দায়িত্ব পাওয়ার বিষয়ে জানতে চাইলে অধ্যাপক মামুন উল হক বলেন, বিষয়টি আমিও শুনেছি। তবে এখনো অফিস আদেশ হাতে পাইনি।


এর আগে ২০ এপ্রিল বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের সার্টিফিকেট ও মার্কশিট ক্রয়-বিক্রয়ের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বোর্ড চেয়ারম্যানের আলী আকবরের স্ত্রী মোছা. সেহেলা পারভীনকে (৫৪) রাজধানীর উত্তরা থেকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। তার বিরুদ্ধে সনদ বাণিজ্যের সংশ্লিষ্টতা পাওয়ায় তাকে গ্রেফতার দেখানো হয়।


একই অভিযোগে গত ১ এপ্রিল গ্রেফতার হন কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম অ্যানালিস্ট প্রকৌশলী এ কে এম শামসুজ্জামান।


ঢাকা মহানগর ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ সনদ বাণিজ্যের ঘটনায় বলেন, এ ঘটনার সঙ্গে যারাই জড়িত থাক না কেন আমরা কাউকে ছাড় দেব না। এখন পর্যন্ত কাউকে ছাড় দেইনি। সনদ বাণিজ্য চক্রের সঙ্গে যত বড় রাঘব বোয়াল জড়িত থাকুক তাদের ছাড় দেওয়া হবে না। আমাদের তথ্য-উপাত্তে যদি চেয়ারম্যানের সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া যায় তবে তাকেও জিজ্ঞাসাবাদ করব। যে কোনো সময় তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য ডাকব।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com