অবন্তিকার আত্মহনন : তদন্ত কমিটির প্রথম সভা রবিবার
প্রকাশ : ১৭ মার্চ ২০২৪, ০২:০৮
অবন্তিকার আত্মহনন : তদন্ত কমিটির প্রথম সভা রবিবার
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম ৭ (সাত) কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটির ফলাফল দেবেন বলে শিক্ষার্থীদের আশ্বস্ত করেন। এরই পরিপ্রেক্ষিতে প্রশাসনের গঠন করা তদন্ত কমিটির প্রথম সভা বসছে রবিবার ( ১৭ মার্চ)।


তদন্ত কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মো. জাকির হোসেন বলেন, রবিবার দুপুর ১২টায় আমাদের প্রথম সভা হবে। সেই সভাতেই তদন্ত কীভাবে এগোবে তার রোডম্যাপ ঠিক করা হবে সদস্যদের সবার মতামতের ভিত্তিতে।


তিনি আরও জানান, তদন্ত কমিটিকে কোনো নির্দিষ্ট সময় বেঁধে দেওয়া হয়নি। তবে যত দ্রুত সম্ভব প্রতিবেদন জমা দেওয়ার কথা বলেছেন তিনি।


শুক্রবার রাতে উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, বিশ্ববিদ্যালয়ের আইনগুলো তাদের গতিতে চলে। আমাদেরকে এগুলো দেখতে হবে। এটি যেহেতু স্পর্শকাতর ঘটনা, তাই সাবধানতার সঙ্গে তদন্ত করতে হবে। যদি ধারাবাহিকভাবে প্রত্যেকটা প্রসেস কমপ্লিট না হয় তাহলে দেখা যাবে আমাদের বিরুদ্ধেও মামলা হবে।


ইতোপূর্বে, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি জাকির হোসেনকে আহ্বায়ক করে গঠিত তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন আবুল হোসেন, আইন অনুষদের ডিন মাসুম বিল্লাহ, সংগীত বিভাগের চেয়ারম্যান ঝুমুর আহমেদ এবং সদস্যসচিব ডেপুটি রেজিস্ট্রার (আইন) রঞ্জন কুমার।


বিবার্তা/রুদ্র/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com