শিক্ষা
তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামলে বন্ধ প্রাথমিক বিদ্যালয়ও
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২৪, ২০:০২
তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামলে বন্ধ প্রাথমিক বিদ্যালয়ও
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারাদেশে জেঁকে বসা শীতের কারণে শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক কার্যক্রম সাময়িকভাবে বন্ধ রাখার কথা ভাবছে সরকার। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের সিদ্ধান্ত অনুযায়ী তাপমাত্রা সর্বোচ্চ ১০ ডিগ্রির নিচে নেমে এলে মাধ্যমিক স্কুল বন্ধ রাখা হবে। এবার সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ করতেও তাপমাত্রা ১০ ডিগ্রি হওয়া পর্যন্ত অপেক্ষায় রাখল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।


১৬ জানুয়ারি, মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ কবির উদ্দীন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই কথা জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের বিভিন্ন জেলায় বর্তমানে শৈত্যপ্রবাহ চলমান আছে। চলমান এই শৈত্যপ্রবাহে শিক্ষার্থীদের শিক্ষার স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে বিধায় যে সকল জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে (সংশ্লিষ্ট আবহাওয়া অফিসের আবহাওয়ার পূর্বাভাসের প্রমাণক অনুযায়ী) নেমে যাবে, সে সকল জেলার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার সঙ্গে আলোচনা করে সংশ্লিষ্ট বিভাগীয় উপপরিচালকগণ সংশ্লিষ্ট জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহের একাডেমিক কার্যক্রম শীতের তীব্রতা ও স্থানীয় বাস্তবতা বিবেচনায় নিয়ে সাময়িকভাবে বন্ধ রাখার নির্দেশনা প্রদান করতে পারবেন (সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস বা তদুর্ধ্ব না হওয়া পর্যন্ত)।


জনস্বার্থে এ আদেশ জারি করা হলো যার কার্যকারিতা ৩১ জানুয়ারি পর্যন্ত বলবৎ থাকবে বলেও জানানো হয়।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com