জাবিতে ফজিলাতুন্নেছা হলে আগুন
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২৪, ১৪:০১
জাবিতে ফজিলাতুন্নেছা হলে আগুন
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নবনির্মিত ফজিলাতুন্নেছা হলে আগুন লাগার ঘটনা ঘটেছে।


৯ জানুয়ারি, সকালে হলের অষ্টম তলায় ৮১০ নং কক্ষে এ ঘটনা ঘটে। প্রাথমিকভাবে সিগারেটের আগুন থেকে এর সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।


মঙ্গলবার হলের ৮১০ নং কক্ষ থেকে আগুনের ধোঁয়া দেখতে পেয়ে ওয়ার্ডেন ও কর্মকর্তাদের জানান হলের ছাত্রীরা। তাৎক্ষণিকভাবে সেখানে উপস্থিত হন হলের ওয়ার্ডেন ড. আফসানা হক ও কর্মকর্তারা।


প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে নয়টার দিকে ৮১০ নাম্বার কক্ষ থেকে আগুনের ধোঁয়া দেখতে পান আশেপাশের রুমের ছাত্রীরা। কক্ষের জানালা দিয়ে তাকিয়ে ছাত্রীরা দেখতে পান ভেতরে খাটের তোশক এবং কম্বলে আগুন লেগে পুরো কক্ষ ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে আছে। তাৎক্ষণিকভাবে ওয়ার্ডেনের উপস্থিতিতে কর্মচারীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। তখন খাটের পাশে একটি এশট্রেতে সিগারেটের ২০-৩০ টি সিগারেটের খোসা দেখতে পান তারা। সে থেকে ধারণা করা হচ্ছে সিগারেটের ধোঁয়া থেকেই আগুনের সূত্রপাত।


নাম প্রকাশ না করার শর্তে পার্শ্ববর্তী কক্ষের বাসিন্দা এক ছাত্রী জানান, গতকাল রাত থেকেই আমরা গন্ধ পাচ্ছিলাম। ভেবেছিলাম হয়তো বাইরে থেকে আসছে। কিন্তু সকালে দেখি রুমের ভেতর থেকে ধোঁয়া বের হচ্ছে। পরে আমি নিচে নেমে ম্যামকে জানিয়ে মামাদেরকে নিয়ে এসেছি৷


হলের ওয়ার্ডেন সহযোগী অধ্যাপক ড. আফসানা হক জানান, সকালে মেয়েরা জানানোর সাথে সাথেই আমি চলে এসেছি। তারপর সেখানে আগুন নেভানো পর্যন্ত সেখানে উপস্থিত ছিলাম। সেই রুমের মেয়েরা তখন হলে ছিল না এবং রুম তালাবদ্ধ ছিল। প্রভোস্টের উপস্থিতিতে আমরা বসে এটা একটা ব্যবস্থা নিব।


হল প্রভোস্ট অধ্যাপক ড. ছায়েদুর রহমান বলেন, হলের ভেতরে আগুন লাগার ঘটনা শুনেছি। আমি একটু অসুস্থ থাকায় আজকে অফিসে যাইনি। আগামীকাল ওয়ার্ডেন ও ছাত্রীদের সাথে বসে কি ব্যবস্থা নেওয়া যায় সে ব্যাপারে আমি বিস্তারিত জানাবো।


বিবার্তা/আয়েশা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com