অধ্যাপক হামিদা বানুর মৃত্যুতে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের শোক
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৪, ১১:৪৬
অধ্যাপক হামিদা বানুর মৃত্যুতে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের শোক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) পদার্থবিদ্যা বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক-গবেষক ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য অধ্যাপক হামিদা বানুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান।


৬ জানুয়ারি, শনিবার এক শোকবার্তায় ড. মশিউর রহমান বলেন, ‘অধ্যাপক হামিদা বানু ছিলেন প্রগতিশীল আন্দোলনের একজন আলোকিত মানুষ। দেশে গুণগত শিক্ষার প্রসার, বিজ্ঞান ও জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে তিনি অনবদ্য ভূমিকা রেখে গেছেন। তাঁর মতো একজন গুণী শিক্ষাবিদের মৃত্যুতে জাতির যে ক্ষতি হলো, তা সহজে পূরণ হওয়ার নয়।’


উপাচার্য ড. মশিউর রহমান শোকবার্তায় আরও বলেন, বিজ্ঞান চর্চা ও শিক্ষাক্ষেত্রে অধ্যাপক হামিদা বানুর অবদান ও বর্ণাঢ্য কর্মজীবন এ দেশের মানুষের জন্য অনুসরণীয় হয়ে থাকবে। দেশের প্রতিটি সংকটকালে তাঁর বক্তব্য, মন্তব্য এবং ভূমিকা দেশবাসীর জন্য দিকনির্দেশক হিসেবে কাজ করেছে। সমাজহিতৈষী, গণতান্ত্রিক প্রগতিশীল চেতনা, সুশীল বুদ্ধিবৃত্তিক চর্চায় তিনি নিজেকে পরিণত করেছিলেন দেশের অগ্রগণ্য মানুষে। শিক্ষা ও সংস্কৃতি প্রসারে তাঁর রয়েছে অনবদ্য ভূমিকা।’


অধ্যাপক হামিদা বানু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগের সভাপতি, শিক্ষক সমিতির সভাপতি, সিন্ডিকেট সদস্যসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।


উল্লেখ্য, ৬ জানুয়ারি (শনিবার) বিকেল ৫টায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com