ঢাবি চারুকলার ৭৫বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে বিশেষ শিল্পকর্ম প্রদর্শনী শুরু
প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২৩, ১৬:৫৭
ঢাবি চারুকলার ৭৫বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে বিশেষ শিল্পকর্ম প্রদর্শনী শুরু
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলার ৭৫ বছর পূর্তি উদ্যাপন উপলক্ষ্যে চারুকলা অনুষদের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের শিল্পকর্ম নিয়ে শুরু হয়েছে ১২ দিনব্যাপী বিশেষ শিল্পকর্ম প্রদর্শনী।


২০ ডিসেম্বর, বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে এই শিল্পকর্ম প্রদর্শনীর উদ্বোধন করেন।


ওসমান জামান মিলনায়তনে চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দেশবরেণ্য শিল্পী ও অনুষদের অঙ্কন ও চিত্রায়ন বিভাগের ইমেরিটাস অধ্যাপক রফিকুন নবী, প্রিন্ট মেকিং বিভাগের অনারারি অধ্যাপক সৈয়দ আবুল বাক্ক আল্পী এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জিনাত হুদা। অনুষ্ঠান সঞ্চালন করেন মৃৎশিল্প বিভাগের সহযোগী অধ্যাপক মো. রবিউল ইসলাম।


উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদ দেশের শিল্প-সাংস্কৃতিক জগতকে সমৃদ্ধ করতে অনন্য অবদান রেখে চলেছে। এই অনুষদের শিল্পীবৃন্দ আন্তর্জাতিক অঙ্গনেও অনেক খ্যাতি ও সুনাম অর্জন করেছেন, যা দেশ ও বিশ্ববিদ্যালয়ের জন্য গৌরবের। তিনি আরও বলেন, শিল্প-সংস্কৃতি চর্চার পাশাপাশি এই অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীরা অসাম্প্রদায়িক ও মানবিক চেতনা ধারণ করে মহান মুক্তিযুদ্ধসহ দেশের অনেক অর্জনেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। নান্দনিক, সৃজনশীল ও উদ্ভাবনমুখী শিল্পচর্চার মাধ্যমে দেশকে আরও এগিয়ে নিতে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার জন্য উপাচার্য অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।


উল্লেখ্য, শিল্পকর্ম প্রদর্শনী, সেমিনার ও কর্মশালাসহ বছরব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলার ৭৫বছর পূর্তি উদ্যাপনের উদ্যোগ নিয়েছে চারুকলা অনুষদ। অনুষদের শিক্ষক এবং সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের বিশেষ শিল্পকর্ম প্রদর্শনীর মাধ্যমে আজ এসব কর্মসূচির উদ্বোধন করা হয়। অনুষদের জয়নুল গ্যালারীসহ প্রতিটি বিভাগে আয়োজিত এই বিশেষ শিল্পকর্ম প্রদর্শনী চলবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে।


বিবার্তা/ছাব্বির/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com