ঢাবিতে বাংলাদেশ আইন সমিতির ৩৭তম সম্মেলন উদ্বোধন
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০২৩, ১৭:০২
ঢাবিতে বাংলাদেশ আইন সমিতির ৩৭তম সম্মেলন উদ্বোধন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বাংলাদেশ আইন সমিতির দিনব্যাপী ৩৭তম বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।


১৫ ডিসেম্বর, শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় আইন অনুষদ প্রাঙ্গণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এই সম্মেলন উদ্বোধন করেন।


বাংলাদেশ আইন সমিতির সভাপতি মঞ্জুর মোহাম্মদ শাহনেওয়াজ টিপুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সম্মেলনের আহ্বায়ক ও ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মহাসচিব অ্যাডভোকেট মোল্লা মোহাম্মদ আবু কাওছার, আইন সমিতির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।


উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সম্মেলনে উপস্থিত সকলকে মহান বিজয় মাসের শুভেচ্ছা জানিয়ে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের প্রাক্তন গর্বিত শিক্ষার্থী ছিলেন, যা বিশ্ববিদ্যালয় তথা জাতির জন্য অত্যন্ত গর্বের। বঙ্গবন্ধু যেমন বাংলার মানুষের স্বাধীনতার জন্য আপোষহীন সংগ্রাম ও অপরিসীম ত্যাগ স্বীকার করেছেন, তেমনি আইন বিভাগের শিক্ষার্থীরা দেশে আইনের শাসন সমুন্নত রাখতে ও গণতান্ত্রিক মূল্যবোধ সংরক্ষণে পেশাদারিত্বের সাথে কাজ করবেন বলে তিনি আশা প্রকাশ করেন।


এসময়, দেশের আইন অঙ্গনসহ সকল ক্ষেত্রে সততা ও দক্ষতার সাথে কাজ করার মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়কে শ্রেষ্ঠত্বের আসনে সমাসীন করার জন্য আইন সমিতির সদস্যসহ বিভাগীয় শিক্ষার্থীদের প্রতি উপাচার্য আহ্বান জানান।


বিবার্তা/ছাব্বির/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com