কারিগরি শিক্ষার এসেট প্রকল্পের দুই দিনের কর্মশালার উদ্বোধন
প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৮:৫২
কারিগরি শিক্ষার এসেট প্রকল্পের দুই দিনের কর্মশালার উদ্বোধন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে কারিগরি শিক্ষা অধিদপ্তরের এসেট প্রকল্পের আওতায় শর্ট কোর্স প্রশিক্ষণ পরিচালনার জন্য স্কিল ডেভেলপমেন্ট প্রোপজাল (এসডিপি) এর উপর পর্যালোচনা বিষয়ক কর্মশালার উদ্বোধন। দুইদিন ব্যাপী এই কর্মশালায় বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।


৪ ডিসেম্বর, সোমবার বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তরের সম্মেলন কক্ষে এসেট প্রকল্পের আওতায় শর্ট কোর্স প্রশিক্ষণ পরিচালনার জন্য স্কিল ডেভেলপমেন্ট প্রোপজাল (এসডিপি) এর উপর পর্যালোচনা বিষয়ক কর্মশালা শুরু হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সালেহ আহমদ মোজাফফর। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অ্যাসেট এর প্রকল্প পরিচালক আবু মমতাজ সাদ উদ্দিন আহমেদ।


জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সালেহ আহমদ মোজাফফর বলেন, বর্তমান সরকারের কর্মমুখী শিক্ষা বাস্তবায়নে দেশব্যাপী কাজ করে চলেছে। এটি মূলত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের একটি রূপকল্প ও ভিশন ২০৪১ এর উন্নয়ন পরিকল্পনা।


প্রকল্প পরিচালক আবু মমতাজ সাদ উদ্দিন আহমেদ বলেন, কারিগরি শিক্ষা, সচ্ছল হবার দীক্ষাই এই কার্যক্রমের মূল লক্ষ্য। আমরা বর্তমান সরকারের কর্মমূখী শিক্ষা বাস্তবায়নে দেশব্যাপী কাজ করে যাচ্ছি। এই প্রকল্পের মাধ্যমে বিপুল সংখ্যক জনগোষ্ঠীকে কর্মমূখী ও সচ্ছল করে গড়ে তোলা সম্ভব হবে। এই প্রকল্প মূলত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের একটি রূপকল্প ও ভিশন ২০৪১ এর উন্নয়ন পরিকল্পনা।


উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক জিয়াউদ্দিন আল মামুন, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর অতিরিক্ত মহাপরিচালক আশরাফুল ইসলাম, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের যুগ্ন সচিব ফাতেমা জাহান, অতিরিক্ত প্রকল্প পরিচালক ও উপসচিব আব্দুর রহিম, উপপ্রকল্প পরিচালক প্রকৌশলী বি. এম. শরিফুল ইসলাম প্রমূখ।


দুইদিনব্যাপী এই কর্মশালায় অংশগ্রহণকারীরা নিজেদের বক্তব্য উপস্থাপন করেন।


প্রকল্পের আওতায় শর্ট কোর্স প্রশিক্ষণ পরিচালনার জন্য কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয় হতে ৮৩ সরকারি প্রতিষ্ঠানে শর্ট কোর্স পরিচালনার জন্য অনুমোদন দেওয়া হয়। যার মধ্যে রয়েছে ৪০ টি টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি),৪০ টি টেকনিক্যাল স্কুল ও কলেজ (টিএসসি), নেকটার , বগুড়া এবং শিল্প মন্ত্রণালয়াধীন ২ টি প্রতিষ্ঠান।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com