অবরোধ তুলে নিলেন চাকরির বয়স ৩৫ প্রত্যাশীরা
প্রকাশ : ২৮ অক্টোবর ২০২৩, ০২:৪৫
অবরোধ তুলে নিলেন চাকরির বয়স ৩৫ প্রত্যাশীরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রায় সাড়ে সাত ঘণ্টারও বেশি সময় পর পুলিশের আশ্বাসে নীলক্ষেতের সড়ক অবরোধ তুলে নিয়েছেন চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর প্রত্যাশী আন্দোলনকারীরা।


শুক্রবার (২৭ অক্টোবর) রাত ১১টা ৪০ মিনিটে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নিউমার্কেট জোনের অতিরিক্ত পুলিশ কমিশনার শাহেন শাহ মাহমুদের আশ্বাস মেনে নিয়ে নীলক্ষেত ত্যাগ করেন তারা।


এর আগে, পুলিশ কমিশনার পানি পান করিয়ে আন্দোলনকারীদের আমরণ অনশন ভাঙান।


আশ্বাসের বিষয়ে শাহেন শাহ মাহমুদ বলেন, সন্ধ্যা থেকেই আমরা শিক্ষার্থীদের দাবির বিষয়ে আলোচনায় বসার জন্য বারবার অনুরোধ করেছি। একপর্যায়ে তারা আমাদের কথা মেনে নিয়ে আলোচনায় বসার সম্মতি দিয়েছেন। আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে আগামী সোমবার (৩০ অক্টোবর) তাদের প্রতিনিধিদলকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে আসতে বলা হয়েছে। সেখানে তাদের সঙ্গে আলোচনার ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে।


তিনি আরও বলেন, আমরা আন্দোলনকারীদের কয়েকজনকে পানি পান করিয়ে অনশন ভাঙিয়েছি। আশা করি তারা কোনো প্রকার উসকানিমূলক কাজে পা দেবে না।


এসময় আরও উপস্থিত ছিলেন নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার মো. রেফাতুল ইসলাম, নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল গনি সাবুসহ অন্যান্য কর্মকর্তারা।


তবে সোমবার আশ্বাস অনুযায়ী কাজ না হলে পুনরায় বড় আন্দোলন করা হবে বলে জানান সংশ্লিষ্টরা।


মূলত, চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫, অবসরে বয়সসীমা বৃদ্ধি, চাকরিতে আবেদন ফি সর্বোচ্চ ২০০ টাকা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত ঢাকা বিশ্ববিদ্যালয় আইন অনুষদে বঙ্গবন্ধুর নামে বঙ্গবন্ধু ল’ কমপ্লেক্স (বঙ্গবন্ধু চেয়ার এবং একটি ম্যুরাল) স্থাপনের দাবিগুলো বাস্তবায়নের আহ্বান জানিয়ে দীর্ঘদিন ধরেই আন্দোলন করে আসছেন তারা।


এসব দাবি আদায়ের জন্য গত ৩০ আগস্ট থেকে লাগাতার অবস্থান কর্মসূচিও পালন করা হয়েছে। সবশেষ গত ২২ অক্টোবর থেকে রাজু ভাস্কর্যের সামনে আমরণ অনশন কর্মসূচি পালন করে অবস্থান নেন তারা। পরে আজ (শুক্রবার) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে আন্দোলনকারীদের সরিয়ে দেয় শাহবাগ থানা পুলিশ। এরপর রাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে নীলক্ষেত মোড়ে এসে ৪টা ৪৫ মিনিটে অবরোধ করেন তারা।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com