বিশেষ সমাবর্তনের আমন্ত্রণপত্র যেভাবে সংগ্রহ করতে পারবেন ঢাবি শিক্ষার্থীরা
প্রকাশ : ২৩ অক্টোবর ২০২৩, ১৬:৩৪
বিশেষ সমাবর্তনের আমন্ত্রণপত্র যেভাবে সংগ্রহ করতে পারবেন ঢাবি শিক্ষার্থীরা
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ডক্টর অব ল’ (মরণোত্তর) ডিগ্রি প্রদানের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিশেষ সমাবর্তনে রেজিষ্ট্রেশনকারী শিক্ষক ও শিক্ষার্থীরা আগামী ২৫ ও ২৬ অক্টোবর সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সমাবর্তনের আমন্ত্রণপত্র নিজ নিজ বিভাগ বা ইনস্টিটিউট থেকে সংগ্রহ করতে পারবেন।


এছাড়াও শিক্ষার্থীদের জন্য সমাবর্তনের স্যুভেনির (স্মারক) হিসেবে দেয়া হবে একটি ক্রেস্ট ও একটি কোট পিন (সমাবর্তনের লোগোসহ)। সমাবর্তনের দিন কেন্দ্রীয় খেলার মাঠে প্রবেশের পরে তাদেরকে স্যুভেনিরগুলো প্রদান করা হবে। তবে এবারে বিশেষ সমাবর্তন হওয়ায় গাউন পরবেন শুধু শিক্ষকেরা। শিক্ষার্থীরা গাউন পাবেন না। তারা সাধারণ পোশাকেই সমাবর্তনে অংশ নেবেন।


২২ অক্টোবর, রবিবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বিশেষ সমাবর্তন উপলক্ষ্যে এক প্রস্তুতি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।


সভার সিদ্ধান্ত অনুযায়ী, রেজিস্ট্রেশনকৃত শিক্ষকদের কস্টিউম বিতরণ ও সংগ্রহ কার্যক্রম চলবে ২৩ ও ২৫ অক্টোবর। রেজিস্ট্রেশনকৃত শিক্ষকেরা তাদের জন্য নির্ধারিত কস্টিউম নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন থেকে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সংগ্রহ করতে পারবেন।


এছাড়াও রেজিস্ট্রশনকৃত রেজিস্টার্ড গ্র্যাজুয়েট ও অ্যালামনাইয়ের সদস্যরা ২৪ ও ২৫ অক্টোবর সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন থেকে আমন্ত্রণপত্র সংগ্রহ করতে পারবেন।


সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এবারের বিশেষ সমাবর্তনে রেজিষ্ট্রেশনকৃত শিক্ষার্থীর সংখ্যা ১২ হাজার ৪৯৬ জন। এর বাইরে প্রায় দেড় শতাধিক বিদেশি শিক্ষক ও শিক্ষার্থী সমাবর্তনের জন্য রেজিস্ট্রেশন করেছেন।


উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ডক্টর অব ল’ (মরণোত্তর) ডিগ্রি প্রদানের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তন আগামী ২৯ অক্টোবর (রবিবার) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


সমাবর্তনের দিন বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা চলমান থাকবে কি-না এমন প্রশ্নে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান বলেন, সমাবর্তনে শিক্ষার্থীদের অংশগ্রহণের সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনে সেদিনের ক্লাস পরীক্ষাগুলোর বিষয়ে আমরা সিদ্ধান্ত নেবো। এটি নিয়ে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি। তবে সমাবর্তন হলে বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনে যে সিদ্ধান্ত নেওয়া হয় সেটি আমরা নেবো।


এসময় উপাচার্য বিশেষ সমাবর্তনের সকল কর্মসূচি সুষ্ঠু, সুশৃঙ্খল ও সফলভাবে বাস্তবায়ন করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।


বিবার্তা/ছাব্বির/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com