শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য বিষয়ে সজাগ জাতীয় বিশ্ববিদ্যালয়
প্রকাশ : ১৯ অক্টোবর ২০২৩, ২০:২০
শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য বিষয়ে সজাগ জাতীয় বিশ্ববিদ্যালয়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কোভিড পরবর্তী বাস্তবতায় শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য বিষয়ে সজাগ রয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। এ লক্ষ্যে মানসিক স্বাস্থ্য সুরক্ষা ও উন্নয়নে দেশব্যাপী শিক্ষক প্রশিক্ষণ ও শিক্ষার্থীদের মোটিভেশনের উদ্যোগ গ্রহণ করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান।


১৮ অক্টোবর, বুধবার খুলনা সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজে এ উপলক্ষ্যে মানসিক স্বাস্থ্য বিষয়ক সমীক্ষা ও মতবিনিময় শীর্ষক অনুষ্ঠান হয়।


এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফসের ড. মো. মশিউর রহমান।


প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. মশিউর রহমান বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধি জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। কর্মমুখী পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা (পিজিডি) প্রোগ্রাম চালু হয়েছে। ১৯টি শর্ট কোর্স চালু করা হয়েছে। আমি চাই, আমার শিক্ষার্থীদের ই-বুক, ই-জার্নাল এক্সেস নিশ্চিত হোক। তারা ডিজিটাল কানেকটিভিটির মাধ্যমে সকল সুযোগ গ্রহণ করুক। আমি মনে করি, ডিজিটাল বাংলাদেশ শুধু স্লোগান নয়, এটি বিশ্বব্যাপী ইকুইটি প্রতিষ্ঠার অন্যতম হাতিয়ার। এর মধ্য দিয়ে সারাবিশ্বের মানুষের মধ্যে সমান সুযোগ নিশ্চিত হবে। আমাদের শিক্ষার্থীদেরকে সেই সুযোগ গ্রহণ করে নিজেদের দক্ষ করে গড়ে তুলবে।


দেশের প্রথিতযশা সমাজবিজ্ঞানী ড. মশিউর রহমান বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি শিক্ষার্থীকে আমরা মানবিক, দক্ষ, সৃজনশীল করে গড়ে তুলতে চাই। তাদের মানসিক স্বাস্থ্য যেন উন্নত ও সুন্দর থাকে সে বিষয়ে আমরা যথাযথ পদক্ষেপ গ্রহণ করেছি। এর মধ্য দিয়ে আমরা নতুন বিশ্বে আত্মমর্যাদাশীল নাগরিক হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করতে পারব।


সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজে অধ্যক্ষ প্রফেসর ড. মো. হানিফ মল্লিকের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- জাতীয় বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম উন্নয়ন ও মূল্যায়ন কেন্দ্রের ডিন প্রফেসর ড. মো. মনিরুজ্জামান, শিক্ষক প্রশক্ষিণ দপ্তরের পরিচালক মো. হাছানুর রহমান প্রমুখ।


বিবার্তা/রাসেল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com