অগ্রিম টিউশন ফি আদায় না করতে কড়া নির্দেশনা
প্রকাশ : ১০ অক্টোবর ২০২৩, ১৬:৪৪
অগ্রিম টিউশন ফি আদায় না করতে কড়া নির্দেশনা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সারা দেশের সব প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের বার্ষিক পরীক্ষা নভেম্বরের মধ্যে শেষ করতে বলেছে শিক্ষা মন্ত্রণালয়। নির্বাচনকে কেন্দ্র করে শিক্ষার্থীরা যেন সমস্যায় না পড়ে সেই ভাবনা থেকে দ্রুত পরীক্ষা নেয়ার কথা বলা হয়েছে। সেই লক্ষ্যে আগামী নভেম্বর মাসে সারা দেশের স্কুলগুলোতে বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।


সেই সুযোগে অক্টোবর মাসেই নভেম্বর ও ডিসেম্বরের অগ্রিম টিউশন ফি আদায় শুরু করেছে স্কুলগুলো। এমন অভিযোগ পাওয়ার পর শিক্ষার্থীদের কাছ থেকে অগ্রিম কোনো টিউশন ফি আদায় না করতে কড়া নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।


সোমবার (৯ অক্টোবর) শিক্ষা মন্ত্রণায়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের যুগ্ম সচিব জহিরুল ইসলামের সই করা অফিস আদেশে এ নির্দেশনা দেয়া হয়।


এতে বলা হয়, শুধু সংশ্লিষ্ট মাসের টিউশন ফি সংশ্লিষ্ট মাসেই নিতে হবে। এ বিষয়ে ব্যবস্থা নিতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালককে নির্দেশ দেয়া হয়েছে।


এতে বলা হয়, চলতি বছরের মাধ্যমিক ও সমমানের সব শ্রেণির বার্ষিক পরীক্ষা নভেম্বরের মধ্যে সমাপ্ত হবে। এ অজুহাতে কিছু শিক্ষাপ্রতিষ্ঠান অক্টোবর, নভেম্বর ও ডিসেম্বর— তিন মাসের টিউশন ফি শিক্ষার্থীদের কাছ থেকে একসঙ্গে অগ্রিম আদায়ের নোটিশ দিয়েছে। এতে অভিভাবকেরা অসহনীয় আর্থিক চাপের মধ্যে পড়বেন।


আরও বলা হয়, একসঙ্গে একাধিক মাসের টিউশন ফি অগ্রিম আদায় না করে শিক্ষার্থীদের সংশ্লিষ্ট মাসের টিউশন ফি সংশ্লিষ্ট মাসেই যেন নেয়া হয়, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরকে (মাউশি) নির্দেশ দেয়া হয়েছে।


বিবার্তা/রাসেল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com