ঢাবিতে নাফিয়া গাজী আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত
চ্যাম্পিয়ন নৃবিজ্ঞান বিভাগ এবং রানার্স-আপ এআইএস বিভাগ
প্রকাশ : ০৮ অক্টোবর ২০২৩, ১৯:০৭
ঢাবিতে নাফিয়া গাজী আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (ডিইউডিএস)-এর উদ্যোগে আয়োজিত ১৫তম নাফিয়া গাজী আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় নৃবিজ্ঞান বিভাগ এবং রানার্স-আপ হয়েছে একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস (এআইএস) বিভাগ।


৭ অক্টোবর, শনিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আধুনিক ভাষা ইনস্টিটিউট মিলনায়তনে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।


ডিইউডিএস-এর সভাপতি মো. মাহবুবুর রহমান মাসুমের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসী অনুষদের ডিন অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান, ডিইউডিএস-এর মডারেটর তাওহীদা জাহান এবং ইস্পাহানি টি লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ হারুন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। ডিইউডিএস-এর সাধারণ সম্পাদক ফুয়াদ হোসেন অনুষ্ঠান সঞ্চালন করেন।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুনাম ও মর্যাদা অক্ষুণ্ণ রেখে ডিইউডিএস দেশের বিতর্ক অঙ্গনে দীর্ঘদিন ধরে আলো ছড়িয়ে যাচ্ছে। এই সংগঠনের সাবেক বিতার্কিকরা সরকারি- বেসরকারি প্রতিষ্ঠানসহ বিশ্বের নানা প্রান্তে অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে কাজ করে চলেছেন। সড়ক দুর্ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রয়াত বিতার্কিক নাফিয়া গাজীর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে তিনি আরও বলেন, নিরাপদ সড়ক নিশ্চিত করার লক্ষ্যে সকলকে সচেতন করতে এই ধরনের আয়োজন অত্যন্ত গুরুত্বপূর্ণ।


উল্লেখ্য, দু’দিনব্যাপী এই প্রতিযোগিতায় ৫২টি বিভাগের বিতর্ক দল অংশ নেয়। ফাইনালে শ্রেষ্ঠ বক্তা হয়েছেন নৃবিজ্ঞান বিভাগের মোস্তফা মুশফিক।


বিবার্তা/ছাব্বির/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com