ঢাবিতে ‘জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি' শীর্ষক কর্মশালা শুরু
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৩, ১৯:২১
ঢাবিতে ‘জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি' শীর্ষক কর্মশালা শুরু
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ে দু'দিনব্যাপী 'জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি' শীর্ষক কর্মশালা শুরু হয়েছে।


১৫ সেপ্টেম্বর, শুক্রবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কর্মশালার উদ্বোধন করেন।


ঢাকা বিশ্ববিদ্যালয় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) কমিটি এই কর্মশালার আয়োজন করে।


বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) ও ঢাকা বিশ্ববিদ্যালয় এপিএ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। রেজিস্ট্রার প্রবীর কুমার সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে এপিএ ফোকাল পয়েন্ট রাজিব মাহমুদ সামিম পারভেজ স্বাগত বক্তব্য দেন।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, সমাজ ও দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ব্যক্তির পেশাদারিত্ব ও দক্ষতার সাথে প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধি অপরিহার্য। অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের উদ্যোগ হচ্ছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি যুগান্তকারী পদক্ষেপ।


এই কর্মশালায় অংশগ্রহণকারীরা আরও দক্ষ হবে এবং বিশ্ববিদ্যালয়ের সেবার মান আরও উন্নত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


বৈষম্যহীন দৃষ্টিভঙ্গি ও গুণগত মান বজায় রেখে সততা, নিষ্ঠা ও স্বচ্ছতার সাথে সেবা দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের প্রতি উপাচার্য আহ্বান জানান।


উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাবৃন্দের অংশগ্রহণে দু'দিনব্যাপী এই কর্মশালার উদ্বোধনী দিনে মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব মো. কামরুল হাসান বার্ষিক কর্মসম্পাদন চুক্তি: প্রক্রিয়া, গঠন এবং বাস্তবায়ন এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. ফজলুর রহমান জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন।


বিবার্তা/ছাব্বির/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com