মাতব্বর দেশে গণতন্ত্র কেমন আছে: ওবায়দুল কাদের
প্রকাশ : ০৮ আগস্ট ২০২৩, ২২:১৭
মাতব্বর দেশে গণতন্ত্র কেমন আছে: ওবায়দুল কাদের
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) অনুষ্ঠিত 'বাংলার মাতা, বাংলাদেশের নেতা' শীর্ষক ছাত্রী সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যুক্তরাষ্ট্রকে মাতব্বর দেশ সম্বোধন করে সেখানে গণতন্ত্র ও মানবাধিকার নিয়ে প্রশ্ন তোলেন।


৮ আগস্ট, মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের অডিটোরিয়ামে ‘বাংলার মাতা, বাংলাদেশের নেতা’ শীর্ষক ছাত্রী সমাবেশ অনুষ্ঠানে তিনি এ বক্তব্য প্রদান করেন।


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন-মরণের সাথি, উপমহাদেশের নারী মুক্তি আন্দোলনের পথিকৃৎ, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ‘বাংলার মাতা, বাংলাদেশের নেতা’ শীর্ষক ছাত্রী সমাবেশ অনুষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের অডিটোরিয়ামে।


এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের চৌধুরী।


ওবায়দুল কাদের যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে বলেন, যারা আমাদের পরামর্শ দেয় তারা ইউক্রেন যুদ্ধটা থামাতে পারে না কেন? রাশিয়া ইউক্রেন যুদ্ধ কেন থামে না? এসব প্রশ্নগুলো কার কাছে করবো?


তিনি আরও বলেন, আজকে কয়েকজন মার্কিন সিনেটর বাংলাদেশের নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে করার জন্য আহ্বান জানিয়েছেন জো বাইডেনের কাছে ও জাতিসংঘের মহাসচিবের কাছে। কিন্তু তারাই মার্কিন সিনেট নন বা তারাই মার্কিন প্রতিনিধি পরিষদ নন। কিন্তু এধরনের ছবি আমাদের বিবেককে নাড়া দেয়।


বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি হোসাইন সাদ্দাম বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জীবন থেকে শিক্ষা নিয়ে আমাদের আবার উজ্জীবিত হতে হবে। আমরা যে নারী-পুরুষের সমতার বাংলাদেশে চাই, আমরা যে বৈষম্যহীন বাংলাদেশ চাই তা বাস্তবায়ন করে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন ক্ষমতায় থাকবেন নারীদের কেও দমাতে পারবে না, কোনো মৌলবাদ নারীদের দমাতে পারবে না।


উল্লেখ্য, অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন এবং সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।


বিবার্তা/ছাব্বির/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com