নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ১০ম বর্ষপূর্তি পালিত
প্রকাশ : ২৯ জুলাই ২০২৩, ২০:৪৬
নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ১০ম বর্ষপূর্তি পালিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ১০ম বর্ষপূর্তি পালিত হয়েছে।


২৯ জুলাই, শনিবার উৎসবমুখর পরিবেশে নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ প্রাঙ্গণে দিবসটি উদযাপন করা হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন আর্চবিশপ বিজয় এন. ডি’ক্রুজ, ওএমআই, সম্মানিত অতিথি হিসেবে ছিলেন পবিত্র ক্রুশ সংঘের দ্বিতীয় সহকারী জেনারেল ব্রাদার প্রদীপ প্লাসিড গমেজ, সিএসসি এবং অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের বিওটি চেয়ারম্যান ড. জর্জ কমল রোজারিও, সিএসসি।


এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ফাদার প্যাট্রিক ড্যানিয়েল গ্যাফনি, সিএসসি, ট্রেজারার ফাদার এস, আদম পেরেরা, সিএসসি, রেজিস্ট্রার ড. ফাদার লেনার্ড শংকর রোজারিও, সিএসসি, ডিন, বিভিন্ন অনুষদের প্রধানগণ, প্রশাসনিক, অ্যাকাডেমিক ও নন অ্যাকাডেমিক স্টাফ, আমন্ত্রিত অতিথিবৃন্দ এবং শিক্ষার্থীরা।


আয়োজনের শুরুতেই প্রধান অতিথি ফিতা কেটে নতুন ভবন উদ্বোধন করেন। এরপরেই জাতীয় পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীতের মাধ্যমে আয়োজনের উদ্বোধন করেন প্রধান অতিথি এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।


উপাচার্য উনার স্বাগত বক্তব্যে বলেন, বিগত সময়ে এ বিশ্ববিদ্যালয়কে সার্বিকভাবে সহযোগিতা করার জন্য এবং এরই ফলে আজকে নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ১০ বছর পূর্ণ করতে পেরেছে।


অন্যান্য বক্তারাও আশা প্রকাশ করেন যে, নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ বিগত সময়ের মতো ছাত্রছাত্রীদের উচ্চ শিক্ষার মান উন্নয়নে এবং গবেষণায় কাজ করে যাবে, যা অন্যদের জন্য অনুকরণীয় হয়ে থাকবে। সর্বশেষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. ফাদার লেনার্ড শংকর রোজারিও, সিএসসি সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশের মাধ্যমে এ আয়োজনের সমাপ্তি ঘোষণা করেন।


প্রসঙ্গত, ২০১৩ সালের ২৯ এপ্রিল নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ কার্যক্রম শুরুর জন্য সরকারি অনুমতি প্রাপ্ত হয়ে সাফল্যের সাথে স্থায়ী ক্যাম্পাসে কার্যক্রম চালিয়ে যাচ্ছে।


বিবার্তা/রাসেল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com