ঢাবি উপাচার্যের সাথে অস্ট্রেলিয়ার অধ্যাপকদ্বয়ের সাক্ষাৎ
প্রকাশ : ২৫ জুন ২০২৩, ১৩:৫০
ঢাবি উপাচার্যের সাথে অস্ট্রেলিয়ার অধ্যাপকদ্বয়ের সাক্ষাৎ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ওলাভ মুরলিংক এবং অধ্যাপক ড. কামরুল আলম ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সাথে সাক্ষাৎ করেছেন।


রবিবার (২৫ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের বাসভবনস্থ কার্যালয়ে অধ্যাপকদ্বয় তার সাথে সাক্ষাৎ করেন।


সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সেন্ট্রাল কুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও জোরদার করার ব্যপারে আলোচনা করেন।


এছাড়া, উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক, গবেষক ও শিক্ষার্থী বিনিময় অব্যাহত রাখতে বিদ্যমান সমঝোতা স্মারক নবায়ন করার ব্যাপারে তারা ঐকমত্য পোষণ করেন। উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে অফশোর পিএইচডি প্রোগ্রাম চালুর ব্যাপারেও তারা ফলপ্রসু আলোচনা করেন।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রম জোরদার করার ব্যাপারে আগ্রহ প্রকাশের জন্য অধ্যাপক ড. ওলাভ মুরলিংক এবং অধ্যাপক ড. কামরুল আলমকে আন্তরিক ধন্যবাদ জানান।


বিবার্তা/ছাব্বির/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com