৪০তম বিসিএস নন-ক্যাডারে নিয়োগ পাচ্ছে ৩৮৪ প্রধান শিক্ষক
প্রকাশ : ২২ জুন ২০২৩, ১৩:২৬
৪০তম বিসিএস নন-ক্যাডারে নিয়োগ পাচ্ছে ৩৮৪ প্রধান শিক্ষক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নন ক্যাডার পদে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে যোগ দেবেন বিসিএস উত্তীর্ণ ৩৮৪ জন। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) মাধ্যমে এ পদে নিয়োগ দেওয়া হবে। চূড়ান্ত ফলে উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পাননি তাদের এ পদে নিয়োগ দেয়া হবে। শিগগিরই তাদের নিয়োগ দেবে বলে জানিয়েছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)।


নন-ক্যাডারে পদ পেতে যারা আবেদন করেছেন, তাদের পছন্দক্রম প্রদানের জন্য অনলাইনে আবেদনপত্র চেয়েছে পিএসসি। পছন্দক্রমের জন্য ইতিমধ্যে আবেদন শুরু হয়েছে। আবেদন করা যাবে আগামী ১ জুলাই পর্যন্ত। টেলিটকের ওয়েবসাইট অথবা পিএসসির ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করা যাবে।


সর্বশেষ তথ্যানুয়ায়ী দেশে বর্তমান ৬৬ হাজার ৫৬৬টি প্রাথমিক বিদ্যালয়ে ৩৭ হাজার ৯২৬টি শূন্যপদ রয়েছে। এর মধ্যে শুধু প্রধান শিক্ষক পদেই ২৯ হাজার ৮৫৮টি এবং সহকারী শিক্ষক ৮ হাজার ৬৮টি পদ শূন্য রয়েছে। গত দুই সপ্তাহ আগে জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এই শূন্য পদে নিয়োগের তথ্য জানিয়েছেন।


১৯ জুন সরকারি কর্ম কমিশন ৪০তম বিসিএস পরীক্ষা ২০১৮–এর লিখিত ও মৌখিক—উভয় পরীক্ষায় উত্তীর্ণ হলেও ক্যাডার পদে সুপারিশ করা সম্ভব হয়নি, এমন প্রার্থীদের মধ্যে যারা ইতিমধ্যে ৯ম থেকে ১২তম গ্রেডে নন-ক্যাডার পদে চাকরি পেতে আগ্রহ প্রকাশ করে অনলাইনে আবেদন করেছেন, তাদের মধ্যে সংশ্লিষ্ট নিয়োগবিধি অনুযায়ী যোগ্যতা রয়েছে, এমন প্রার্থীদের মেধার ভিত্তিতে বাছাই করে সুপারিশের জন্য পিএসসি সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের আওতাভুক্ত অধিদফতর/দফতরের পদে পছন্দক্রম প্রদানের জন্য দরখাস্ত আহ্বান করেছে।


এর মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদফতরের অধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের শূন্য পদ ৩৮৪টি। এ পদটি ১২তম গ্রেডের।


এ ছাড়া লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু ক্যাডার পদে সুপারিশ করা সম্ভব হয়নি, এমন ৮ হাজার ১৬৬ প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়। নন-ক্যাডারে পদ পেতে আবেদনকারী প্রার্থীদের মধ্য থেকে মোট ৪ হাজার ৪৭৮ জন বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদফতরে নিয়োগ দেওয়া হবে।


বিবার্তা / রাসেল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com