‘তোমরা নতুন সৃষ্টি, দক্ষতা এবং সৃজনশীলতায় মাথা উঁচু করে দাঁড়াবে’
প্রকাশ : ০৮ জুন ২০২৩, ১৮:১৭
‘তোমরা নতুন সৃষ্টি, দক্ষতা এবং সৃজনশীলতায় মাথা উঁচু করে দাঁড়াবে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নবীন শিক্ষার্থীদের উদ্দেশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেছেন, ‘তোমরা নতুন সৃষ্ট, দক্ষতা এবং সৃজনশীলতায় মাথা উঁচু করে দাঁড়াবে। তোমরাই গড়বে আগামীর সুন্দর পৃথিবী।’


৭ জুন, বুধবার বিকালে রাজধানীর ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান লালমাটিয়া সরকারি মহিলা কলেজের অডিটোরিয়ামে নবীনবরণ-২০২৩ এর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য ড. মশিউর রহমান।


তরুণ শিক্ষর্থীদের নতুন চ্যালেঞ্জ গ্রহণের আহ্বান জানিয়ে দেশের প্রথিতদশা সমাজবিজ্ঞানী ড. মশিউর রহমান বলেন, ‘নবীনবরণের আজকের এই দিনে তোমাদের স্বাগত জানাই। তোমরা যেন অনাগত এক চ্যালেঞ্জিং পৃথিবীতে নতুন সৃষ্ট, দক্ষতা এবং সৃজনশীলতাকে নিয়ে মাথা উঁচু করে দাঁড়াতে পারো। আমি আশা করবো- তোমাদের প্রস্তুতি এই নবীনবরণের দিন থেকে শুরু হোক। তুমি প্রতিদিন নিয়মিত ৭ থেকে ৮ ঘণ্টা অধ্যয়ন করবে।


জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান আরও বলেন, ‌‌‘শিক্ষার আলোয় আলোকিত হওয়া, জ্ঞানের অন্বেষণ করার কোনো বিকল্প নেই।’


লালমাটিয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. রফিকুল ইসলামের সভাপতিত্বে নবীবরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা ব্রজলাল (বিএল) কলেজের অধ্যক্ষ প্রফেসর শরীফ আতিকুজ্জামান, লালমাটিয়া কলেজের উপাধ্যক্ষ নাসরিন আহমেদ। স্বাগত বক্তব্য প্রদান করেন নবীনবরণ-২০২৩ এর আহ্বায়ক মাহমুদা আনসারী। অনুষ্ঠানে কলেজ পরিচালনা পর্যদের সদস্যবৃন্দ, শিক্ষক ও শিক্ষার্থীর উপস্থিত ছিলেন।


বিবার্তা/রাসেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com