ঢাবি অধ্যাপক ড. আ র ম আলী হায়দারের মৃত্যুতে উপাচার্যের শোক প্রকাশ
প্রকাশ : ০৫ মে ২০২৩, ২১:৫৪
ঢাবি অধ্যাপক ড. আ র ম আলী হায়দারের মৃত্যুতে উপাচার্যের শোক প্রকাশ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামিক স্টাডিজ বিভাগের অনারারি অধ্যাপক ড. আ র ম আলী হায়দারের মৃত্যুতে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন।


আজ শুক্রবার (৫মে) এক শোকবাণীতে উপাচার্য বলেন, অধ্যাপক ড. আ র ম আলী হায়দার ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন খ্যাতিমান ইসলামিক চিন্তাবিদ, গবেষক ও শিক্ষক। অধ্যাত্মবাদভিত্তিক সুফি দর্শনের চর্চা, প্রচার ও প্রসারের মাধ্যমে মানুষের মধ্যে মানবিক সম্পর্ক উন্নয়ন ও মূল্যবোধ বিকাশে তিনি অনন্য অবদান রেখে গেছেন। ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান, সংখ্যাতিরিক্ত অধ্যাপক, অনারারি অধ্যাপকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে তিনি অত্যন্ত নিষ্ঠা, দক্ষতা ও সততার সাথে দায়িত্ব পালন করেছেন। বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের কাছে এই সৎ ও গুণী শিক্ষক ছিলেন অত্যন্ত জনপ্রিয়। সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল, উদার ও মানবিক মূল্যবোধসম্পন্ন এই চিন্তাবিদ ইসলামিক দর্শন বিষয়ক শিক্ষা ও গবেষণায় অনন্য অবদানের জন্য স্মরণীয় হয়ে থাকবেন।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।


অধ্যাপক ড. আ র ম আলী হায়দার আজ শুক্রবার (৫মে) চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর।


বিবার্তা/ফারুক/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com