রাবিতে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা
প্রকাশ : ১৩ মার্চ ২০২৩, ১৯:০৯
রাবিতে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ছাত্র ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের প্রেক্ষিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন ক্যাম্পাসে বহিরাগতদের অকারণে প্রবেশ ও যত্রতত্র ঘোরাফেরা নিষিদ্ধ করেছে। শিক্ষার্থীদের চলাচলের ক্ষেত্রেও দেখাতে হবে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আইডি কার্ড।


এজন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ সংশ্লিষ্ট সবাইকে পরিচয়পত্র সঙ্গে রাখার আহ্বান জানানো হয়েছে।


সোমবার (১৩ মার্চ) বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে এই নিষেধাজ্ঞার তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান গত দুই দিনের উদ্ভুত পরিস্থিতির পর বিশ্ববিদ্যালয় উপাচার্য এই সিদ্ধান্ত নিয়েছেন। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এই নির্দেশনা বহাল থকবে।


এদিকে, স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় দুই দিন বন্ধ থাকার পর আগামীকাল মঙ্গলবার (১৪ মার্চ) থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আবারও যথারীতি ক্লাস-পরীক্ষা চলবে। উদ্ভূত পরিস্থিতিতে রোববার (১২ মার্চ) ও সোমবার (১৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করেছিল রাবি প্রশাসন।


এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের ঘটনা ঘটে। শনিবার (১১ মার্চ) বিকেল ৫টা থেকে এ সংঘর্ষের সূত্রপাত হয়। রাত প্রায় সাড়ে ১১টা পর্যন্ত থেমে থেমে সংঘর্ষ চলে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সাংবাদিকসহ দুই শতাধিক ব্যাক্তি আহত হয়েছেন।


দফায় দফায় ভয়াবহ এই সংঘর্ষের ঘটনার পর থেকে সেখানে পুলিশ ও র‌্যাবের পাশাপাশি ৭ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়।


বিবার্তা/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com