বিএসভিইআরের ২৯তম বার্ষিক সম্মেলন শুরু শনিবার
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:১০
বিএসভিইআরের ২৯তম বার্ষিক সম্মেলন শুরু শনিবার
বাকৃবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ সোসাইটি ফর ভেটেরিনারি এডুকেশন (বিএসভিইআর) এর ২৯তম বার্ষিক বৈজ্ঞানিক সম্মেলন আগামী শনিবার (২৫ ফেব্রুয়ারি) বাংলাদেশ কৃষি বিশ্বদ্যিালয়ে (বাকৃবি) শুরু হবে। 


এবারের সম্মেলনের মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে, ‘চতুর্থ শিল্প বিপ্লবের প্রেক্ষাপটে প্রাণীস্বাস্থ্যের টেকসই উন্নতি এবং উৎপাদন’। দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনে দেশ বিদেশের ৫০০জন বিজ্ঞানী, গবেষক, মাঠপর্যায়ের ভেটেরিনারিয়ান ও উদ্যোক্তা এতে অংশগ্রহণ করছেন। তাদের মধ্যে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া থেকে রয়েছেন দুইজন বিজ্ঞানী। পাশাপাশি এবারই প্রথম স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের এই সম্মেলনে অংশ নেওয়ার সুযোগ থাকছে।


বিএসভিইআরের বার্ষিক বৈজ্ঞানিক সম্মেলন উপলক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব কথা বলেন বিএসভিইআরের সাধারণ সম্পাদক ও বাকৃবির মাইক্রোবায়োলজি ও হাইজিন বিভাগের অধ্যাপক ড. মো. আরিফুল ইসলাম। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে বাকৃবির ভেটেরিনারি অনুষদের মেডিসিন সম্মেলন কক্ষে ওই সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।


তিনি আরও বলেন, বৈজ্ঞানিক সম্মেলনে একটি সিম্পোজিয়াম সেশন, একটি প্লেনারি সেশন এবং আটটি ওপেন পেপার সেশন রয়েছে। একটি বার্ষিক বক্তৃতা, একটি ম‚ল প্রবন্ধ এবং দুটি পূর্ণাঙ্গ বক্তৃতা সহ মোট ৭০টি মৌখিক উপস্থাপনা এবং ৮৪টি পোস্টার পেপার উপস্থাপন করা হবে। এর পাশাপাশি শিক্ষার্থীদের একটি ইভেন্ট পরিচালনা করবেন ফুড এন্ড এগ্রিকালচার অরগানাইজেশনের (এফএও) বাংলাদেশের ইমার্জেন্সি সেন্টার ফর ট্রান্সবাউন্ডারি অ্যানিমাল রোগ বিষয়ক কান্ট্রি টিম লিডার ড. এরিক ব্রাম।


বিবার্তা/রাকিবুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com