বিচার নিশ্চিতে আবারও মানববন্ধন করবো, প্রয়োজনে থানা ঘেরাও করবো: বশেমুরবিপ্রবি উপাচার্য
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৩, ২২:০৭
বিচার নিশ্চিতে আবারও মানববন্ধন করবো, প্রয়োজনে থানা ঘেরাও করবো: বশেমুরবিপ্রবি উপাচার্য
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ চেষ্টায় অভিযুক্তের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে  মানববন্ধন করেছে বশেমুরবিপ্রবি উপাচার্য, ট্রেজারার,রেজিস্ট্রার, প্রক্টর, শিক্ষক সমিতি,কর্মকর্তা-কর্মচারী সমিতি, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা।


রবিবার, (১২ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের মন্দির সংলগ্ন গেটে মানববন্ধন অংশ নেন প্রায় তিন শতাধিক শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী। 


এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে শিক্ষক সমিতির সভাপতি ড. সালেহ আহমেদ বলেন, ‘‘বিষয়টি খুবই দুঃখজনক যেখানে একজন আইনজীবী হয়েও এমন ঘটনা ঘটিয়েছে। আমরা সবাই চাই তার এমন একটা দৃষ্টান্তমুলক শাস্তি হোক যাতে পরবর্তীতে এমন কাজ করার ভাবলেই যেন গা শিউরে ওঠে।’’


কোষাধ্যক্ষ বীরমুক্তিযোদ্ধা ড. মোঃ মোবারক হোসেন বলেন, ‘‘বঙ্গবন্ধুর পূণ্যভূমিতে এমন একটা ঘটনা ঘটবে এটা কখনো মেনে নেওয়া যায় না। আমি আশা করবো প্রশাসন একটা সুষ্ঠু বিচার করবেন।"


বশেমুরবিপ্রবি ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. একিউএম. মাহবুব বলেন, ‘"আমি সত্যিই খুবই দুঃখিত যে গত বছরও আমাদের এক কোমলমতি মেয়ে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছে কিন্তু বিচার এখনো প্রক্রিয়াধীন আছে। এবার আবার টিউশনির প্রলোভন দেখিয়ে নির্জন বাসায় তাকে ডেকে নেয় এবং ধর্ষণের চেষ্টাকারী একজন আইনজীবী। ভবিষ্যতে সে বিচারক হবে সে এরকম একটা ঘটনা ঘটাবে এটা আমরা আশা করি নাই। তাও আবার জাতির পিতার পূণ্য ভূমি গোপালগঞ্জে। এটা নিয়ে বিচার দাবিতে আমরা মানববন্ধন করলাম তার মানে এই না যে আমাদের মানববন্ধন পর্যন্তই শেষ। আমরা অচিরেই এটা নিয়ে প্রশাসনের কাছে যাবো। বিচার নিশ্চিতে আমরা আবারও মানববন্ধন করবো, প্রয়োজনে থানা ঘেরাও করবো’’


এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা এস.আই সাইফুল ইসলাম বলেন," আমরা বেশ কয়েকটি টিম এ বিষয়টি নিয়ে একসঙ্গে কাজ করছি। অভিযান চলছে, এ বিষয়ে এখনই সুনির্দিষ্ট কোনো তথ্য দিতে পারছি না। অভিযান শেষে সব জানতে পারবেন।"


প্রসঙ্গত, গত শুক্রবার বশেমুরবিপ্রবি ছাত্রীকে টিউশন দেওয়ার কথা বলে নিজ বাসায় ডেকে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন গোপালগঞ্জ জেলা জজ কোর্টের (অভিযুক্তের আইডিকার্ড মোতাবেক) এ্যডভোকেট আলমগীর হোসেন।এ ঘটনায় বশেমুরবিপ্রবির উপ-রেজিস্ট্রার মো: মোরাদ হোসেন বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় ধর্ষণ চেষ্টার অভিযোগে একটি এজহার দায়ের করেছেন।


বিবার্তা/অহনা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com