ত্রয়োদশ জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসবে চ্যাম্পিয়ন ঢাবির মুহসীন হল
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৪:১৩
ত্রয়োদশ জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসবে চ্যাম্পিয়ন ঢাবির মুহসীন হল
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় ফজলুল হক মুসলিম হল ডিবেটিং ক্লাব আয়োজিত ত্রয়োদশ জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হল চ্যাম্পিয়ন হয়েছে।


শনিবার সন্ধ্যায় ফজলুল হক মুসলিম হল প্রাঙ্গণে উৎসবের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।


ফজলুল হক মুসলিম হল ডিবেটিং ক্লাবের সভাপতি মো. আশিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. শাহ্ মো. মাসুম, ট্রানশান বাংলাদেশ লি.-এর চিফ অপারেটিং অফিসার শ্যামল কুমার সাহা, হল ডিবেটিং ক্লাবের মডারেটরদ্বয় অধ্যাপক ড. মোহাম্মদ শামসুর রহমান ও ড. মোহাম্মদ আবদুল কাদির এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি শেখ মো. আরমান ও সাধারণ সম্পাদক মাকসুদা আক্তার তমা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।


ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, জলবায়ু পরিবর্তন, কৃষি ও বিজ্ঞান ভিত্তিক এই বিতর্ক উৎসব আয়োজন করার জন্য আয়োজকদের ধন্যবাদ জানান। কৃষিখাত, বিজ্ঞান ও প্রযুক্তির উন্নয়ন ও প্রসার এবং জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বিতর্ক চর্চা গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে।


প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এই উৎসবের আয়োজনের সঙ্গে সংশ্লিষ্টদের আন্তরিক ধন্যবাদ এবং অংশগ্রহণকারীদের অভিনন্দন জানান। বিতর্ক চর্চার মাধ্যমে তরুণ প্রজন্মের শিক্ষার্থীরা দেশ ও সমাজের পরিবর্তন ও উন্নয়নে গুরুত্বপূর্ণ পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


উল্লেখ্য, ‘নোনা জলের সন্তাপে ভাগে এক পৃথিবীর স্নেহকোল, দূর প্রান্তরে জানি জাগবেই আবার জীবনের কল্লোল’- এই স্লোগানধারন করে গত ২১ থেকে ২৪ সেপ্টেম্বর আন্তঃস্কুল, আন্তঃকলেজ ও আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ে সংসদীয় পদ্ধতিতে অনুষ্ঠিত হয় ‘ত্রয়োদশ জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসব-২০২২’।


বিবার্তা/সাইদুল/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com