২৮ সেপ্টেম্বর প্রকাশ হবে সাত কলেজের প্রথম মেধাতালিকা
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২২, ২০:২৪
২৮ সেপ্টেম্বর প্রকাশ হবে সাত কলেজের প্রথম মেধাতালিকা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির জন্য বিষয় ও কলেজ পছন্দের প্রথম মেধাতালিকা আগামী ২৮ সেপ্টেম্বর (বুধবার) প্রকাশ করা হবে। এরপর পর্যায়ক্রমে আরও দুটি মেধা তালিকা যথাক্রমে ৫ অক্টোবর (বুধবার) ও ১৫ অক্টোবর (শনিবার) প্রকাশ করা হবে। আর ১৮ অক্টোবর (মঙ্গলবার) থেকে নতুন এই শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে।


শনিবার (২৪ সেপ্টেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন ভর্তি পরীক্ষা কমিটির আহবায়ক এবং ঢাবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।


তিনি বলেন, সাত কলেজের সব ইউনিটের পাস করা ছাত্র-ছাত্রীরা সর্বশেষ ১২ সেপ্টেম্বর পর্যন্ত বিষয় ও কলেজ পছন্দক্রম ফরম পূরণ করেছেন। তাদের পছন্দক্রম ও নম্বরের ভিত্তিতে আগামী ২৮ সেপ্টেম্বর প্রথম মেধা তালিকা প্রকাশ করা হবে। এরপর ধারাবাহিকভাবে শিক্ষার্থীদের চাহিদা এবং অপেক্ষমান তালিকা থেকে ৫ ও ১৫ অক্টোবর আরো দুটি মেধাতালিকা প্রকাশিত হবে। আর ১৮ অক্টোবর থেকে ক্লাস শুরু হবে। এছাড়াও ভর্তি কার্যক্রম বিষয়ক নির্দেশনা দ্রুতই নোটিশের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে বলেও জানান তিনি।


গত মাসের ১২ আগস্ট সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা, ১৯ আগস্ট কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা এবং ২৬ আগস্ট বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।


জানা গেছে, চলতি বছর অধিভুক্ত এই সাতটি কলেজে স্নাতক শ্রেণিতে মোট আসন রয়েছে ২১ হাজার ৫১৩টি। যার মধ্যে বিজ্ঞান ইউনিটের বিভাগগুলোতে মোট আসন সংখ্যা ৬৫০০টি, বাণিজ্য ইউনিটের বিভাগগুলোতে মোট আসন সংখ্যা ৫৩১০টি এবং কলা ও সমাজবিজ্ঞান ইউনিটের বিভাগগুলোতে মোট আসন সংখ্যা ৯৭০৩টি।


বিবার্তা/রাসেল/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com