শিক্ষা
ভারী বর্ষণে ক্ষতিগ্রস্ত সাঁকো, দুর্ভোগে বশেমুরবিপ্রবির সহস্রাধিক শিক্ষার্থী
প্রকাশ : ১২ আগস্ট ২০২২, ২২:৪৩
ভারী বর্ষণে ক্ষতিগ্রস্ত সাঁকো, দুর্ভোগে বশেমুরবিপ্রবির সহস্রাধিক শিক্ষার্থী
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) সংলগ্ন চর পাথালিয়া নামক স্থানের একমাত্র সংযোগ সাঁকোটি পানিতে ডুবে যাওয়ায় ভোগান্তির শিকার হচ্ছেন বিশ্ববিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থী।


শিক্ষার্থীরা জানান, বর্তমানে তাদের প্রায় অতিরিক্ত তিন-চার কিলোমিটার ঘুরে বিশ্ববিদ্যালয়ে আসতে হচ্ছে, যা একইসাথে ব্যয়বহুল ও সময়সাপেক্ষ।


চর পাথালিয়াযায় বসবাসরত কৃষি অনুষদের এক শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয়ে আবাসিক হলের স্বল্পতার কারণে বেশিরভাগ শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের বাইরে মেসে থাকতে হয়। চর পাথালিয়া কাছাকাছি হওয়ায় এই দিকটাতে প্রায় সহস্রাধিক শিক্ষার্থী থাকেন। ইতোপূর্বে একটি সাঁকোর মাধ্যমে বিশ্ববিদ্যালয় ও চর পাথালিয়া যুক্ত ছিলো, যা পার হয়ে ৫-৭ মিনিটে বিশ্ববিদ্যালয়ে যাতায়াত করা যেতো। কিন্তু কয়েকদিন ভারী বৃষ্টিপাতের কারণে সাঁকো ডুবে যাওয়ার বর্তমানে শিক্ষার্থীদের ঘোনাপাড়া দিয়ে প্রায় ২০-৩০ টাকা খরচ করে বিশ্ববিদ্যালয়ে যাতায়াত করতে হচ্ছে।


এ বিষয়ে অর্থনীতি বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী নাইম ইকবাল বলেন, যেখানে সাঁকো ভালো থাকলে ক্যাম্পাস যেতে ৫/৬ মিনিট সময় লাগে সেখানে সাঁকো নষ্ট হওয়ায় ৩০/৪০ মিনিট সময় ও ২০-৩০ টাকা লাগছে অন্যস্থান ঘুরে যেতে।


বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে স্থায়ী সমাধানের দাবি জানিয়ে ওই শিক্ষার্থী আরোও জানান, এখন প্রতিনিয়ত বৃষ্টি হচ্ছে এবং বিকল্প আর কোনো উপায় না থাকায় শিক্ষার্থীদের ভোগান্তি বেড়েই চলছে এবং সময় অপচয় হচ্ছে। তাই আমরা চাই প্রশাসন যেন শিক্ষার্থীদের কথা বিবেচনায় নিয়ে অতি দ্রুত স্থায়ী কোনো ব্যবস্থা নেয়।


এ বিষয়ে বশেমুরবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুবের সাথে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য দিতে রাজি হননি।


বিবার্তা/অহনা/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com