রাবি ছাত্র উপদেষ্টার ‘অবান্তর’ বক্তব্য প্রত্যাহারের দাবি
প্রকাশ : ১৪ মে ২০২২, ১৬:১০
রাবি ছাত্র উপদেষ্টার ‘অবান্তর’ বক্তব্য প্রত্যাহারের দাবি
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নারী শিক্ষার্থীদের নিয়ে ছাত্র উপদেষ্টার অবান্তর মন্তব্যের তীব্র প্রতিবাদ এবং সান্ধ্য আইন বাতিলের দাবি করেছে বিশ্ববিদ্যালয় শাখা বাংলাদেশ ছাত্র ফেডারেশন ।


শনিবার (১৪ মে) সকালে রাবি ছাত্র ফেডারেশনের সদস্য সন্তপ্ত সন্ধি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।


প্রেস বিজ্ঞপ্তিতে সংগঠনটির নেতৃবৃন্দ বলেন, আমরা সংবাদ মাধ্যমে জানতে পেরেছি নারী শিক্ষার্থীদের হলে প্রবেশের সময়সীমা কমিয়ে আনার বিষয়ে ছাত্র উপদেষ্টা বলেন, 'নারী শিক্ষার্থীরা এলোমেলো জীবনযাপন করে।' তার এমন মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।


এই বক্তব্যের মাধ্যমে তিনি নারী শিক্ষার্থীদেরকে হেয় প্রতিপন্ন করেছেন। যা একজন শিক্ষক করতে পারেন না। আমরা দাবি করছি তিনি তার বক্তব্যের জন্য ভুল স্বীকার করে তার বক্তব্য প্রত্যাহার করবেন। তিনি কিসের ভিত্তিতে এমন মন্তব্য করেছেন তার জবাবদিহি তাকে করতে হবে। আমরা মনে করি এমন মন্তব্য করার পর তিনি নৈতিকভাবেই ছাত্র উপদেষ্টার মতো গুরুত্বপূর্ণ পদে বহাল থাকতে পারেন না।


এতে নেতৃবৃন্দ আরো বলেন, সান্ধ্য আইন বিশ্ববিদ্যালয়ের ধারণার সাথে সাংঘর্ষিক। যা বিশ্ববিদ্যালয়ের রাজনৈতিক এবং শিল্প, সাহিত্য, সংস্কৃতি সর্বোপরি উন্মুক্ত জ্ঞান চর্চার পথ বন্ধ করে দেয়। ফলে এই শিক্ষার্থীদের মুক্ত বিকাশ ও মনন গঠনে অচিরেই সান্ধ্য আইন বাতিল করতে হবে।


বিজ্ঞপ্তিতে, সান্ধ্য আইন বাতিলের দাবিতে নারী-পুরুষ সকল শিক্ষার্থীকে ঐক্যবদ্ধ করার আহ্বান জানায় ছাত্র ফেডারেশন নেতৃবৃন্দ।


বিবার্তা/সজল/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com