শিরোনাম
এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু
প্রকাশ : ২৪ অক্টোবর ২০২১, ১৫:৩০
এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম আবারো শুরু হয়েছে। রবিার থেকে এইচএসসি’র ফরম পূরণ শুরু হয়ে চলবে ৩১ অক্টোবর পর্যন্ত। ঢাকা শিক্ষা বোর্ডের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।


শিক্ষা বোর্ডের প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণে এসএমএস পাঠানোর সময় আজ রবিবার (২৪ অক্টোবর) থেকে ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে। একইসঙ্গে ফি পরিশোধের সময় ২ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।


এই সময়ের মধ্যে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের ফরম পূরণে ব্যর্থ হলে দায়ভার ওই প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে। এর আগে গত ২৬ সেপ্টেম্বর পর্যন্ত দ্বিতীয় ধাপে সময় বাড়ানো হয়। এটি তৃতীয় ধাপে সময় বাড়ানো হয়েছে।


এ বছর পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ১১৬০ টাকা, মানবিক ও ব্যবসা শিক্ষা বিভাগে ১০৭০ টাকা ফি ধরা হয়েছে। নির্ধারিত ফি’র বাইরে অতিরিক্ত অর্থ আদায় করা যাবে না। চলতি বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা আগামী ২ ডিসেম্বর থেকে শুরু হবে। শেষ হবে ৩০ ডিসেম্বর।


উল্লেখ্য, চলতি বছরের ১২ আগস্ট থেকে এইচএসসি ও আলিম পরীক্ষার ফরম পূরণের কাজ শুরু হয়। ২৫ আগস্ট পর্যন্ত ফরম পূরণের সুযোগ দেয়া হয়। পরে সময় বাড়িয়ে ৩১ আগস্ট করা হয়।


১৬ থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষার্থীদের আবার ফরম পূরণের সুযোগ দেয়া হয়েছিলো। সে সময় আবার বাড়ানো হলো।


বিবার্তা/এমও

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com