সেপ্টেম্বরের শেষে ঢাবির হল খোলার দাবি ছাত্রলীগের
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৭:১০
সেপ্টেম্বরের শেষে ঢাবির হল খোলার দাবি ছাত্রলীগের
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আগামী ৫ অক্টোবর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে সেপ্টেম্বরের শেষে হল খোলার দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।


বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস এবং সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন এ প্রতিবাদ জানান।


এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস বলেন, ৫ অক্টোবর নয়, সেপ্টেম্বরের শেষ সপ্তাহে হল খোলার সিদ্ধান্ত নেয়া হোক। তাহলে শিক্ষার্থীদেরকে অক্টোবরের আবাসন বাবদ বাড়তি ভাড়া গুনতে হবে না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেয়ার ব্যাপারে ঢাবি প্রশাসনের উচিত শিক্ষার্থীবান্ধব সিদ্ধান্ত নেয়া।


তিনি বলেন, আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, পরিবেশ পরিষদের মিটিংয়ে এই দাবি করেছি। আবারও বলছি, সাধারণ শিক্ষার্থীদের নিয়ে ছিনিমিনি খেলা বাদ দেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের সকল দাবি আদায়ে অগ্রণী ভূমিকা পালন করবে।


ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, অক্টোবরের ৫ তারিখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল খোলার সিদ্ধান্ত সুবিবেচনাপ্রসূত নয়। ২৭ সেপ্টেম্বরের পর হল খোলার সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়গুলোর নিজস্ব বিষয় এবং বাসা ভাড়াসহ শিক্ষার্থীদের সার্বিক বিষয় বিবেচনা করে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে হল খোলাই অভিভাবকসুলভ হতো।


তিনি বলেন, মহামারি চলাকালে স্বাস্থ্যবিধি মেনে চলা, অনলাইন শিক্ষা প্রক্রিয়ায় অংশগ্রহণ করাসহ বৃহত্তর স্বার্থে সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সহায়তা করেছে। অথচ হল খোলার সময়সূচি নির্ধারণে ছাত্রদের সমস্যাকে বিবেচনায় নেয়া হয়নি। পরিবেশ পরিষদে ছাত্র সংগঠনগুলোর মতামত অযৌক্তিকভাবে অগ্রাহ্য করা হয়েছে। সেপ্টেম্বরের শেষ সপ্তাহে হল খোলার ব্যবস্থা গ্রহণ করতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ অবিলম্বে সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানাচ্ছে।


এরআগে বুধবার রাতে (১৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির এক বৈঠকে আগামী ৫ অক্টোবর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনার্স ফাইনাল ইয়ার এবং মাস্টার্স পরীক্ষার্থীদের হলে তোলার সিদ্ধান্ত হয়।


উল্লেখ্য, ২০২০ সালের ১৮ মার্চ থেকে এখন পর্যন্ত বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয় ও এর আবাসিক হলগুলো বন্ধ রয়েছে।


বিবার্তা/রাসেল/আরকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com