শিরোনাম
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটির আদেশ জারি
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ২২:৩২
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটির আদেশ জারি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ২৯ মার্চ পর্যন্ত ছুটি ঘোষণা করে আদেশ জারি করেছে সরকার। একইসঙ্গে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকেও একই নির্দেশনা জারি করা হয়েছে।


রবিবার শিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশে বলা হয়, করোনা সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য আগামী ২৯ মার্চ পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। এ সময় শিক্ষার্থীরা নিজ নিজ বাসস্থানে অবস্থান করবে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালককে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছে।


এর আগে গত ২৭ ফেব্রুয়ারি আন্তঃমন্ত্রণালয়ের এক বৈঠক শেষে প্রাক-প্রাথমিক ছাড়া প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৩০ মার্চ খুলে দেয়ার ঘোষণা দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সেই সিদ্ধান্ত অনুযায়ী, রবিবার ২৯ মার্চ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটির আদেশ জারি করা হলো।


এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা বিভাগের সময়ে সময়ে জারি করা নির্দেশনা ও অনুশাসন মেনে চলতেও দুই মন্ত্রণালয় তাদের নির্দেশনায় বলেছে।


এদিকে গত ২২ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী দীপু মনি সংবাদ সম্মেলনে জানান, আগামী ১৭ মে বিশ্ববিদ্যালয়গুলোর হল খুলে দেয়া হবে। আর ২৪ মার্চ থেকে সশরীরে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে।


গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করে সরকার। এরপর দফায় দফায় সেই ছুটি বর্ধিত করে, যা এখনো চলমান রয়েছে। সর্বশেষ ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি বর্ধিত করা হয়েছিল।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com