বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ড. পারভেজ সাজ্জাদের শ্রদ্ধা নিবেদন
প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২১, ১৮:৪৫
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ড. পারভেজ সাজ্জাদের শ্রদ্ধা নিবেদন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কিশোরগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ে প্রথম উপাচার্য অধ্যাপক ড. জেড এম পারভেজ সাজ্জাদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন।


বুধবার (২৭ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।


ঢাকা বিশ্ববিদ্যালয় ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ- এর অধ্যাপক ড. জেড এম পারভেজ সাজ্জাদ প্রথম উপাচার্য হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ে গত ২৬ জানুয়ারি অপরাহ্নে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন।


মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, কিশোরগঞ্জ আইন, ২০২০ এর ১০ (১) ধারা মোতাবেক তাকে ২৫ জানুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ এই নিয়োগ প্রদান করেছেন। আগামী চার বছরের জন্য তাকে এই নিয়োগ প্রদান করা হয়।


অধ্যাপক ড. জেড এম পারভেজ সাজ্জাদের সংক্ষিপ্ত জীবনবৃত্তান্ত :


অধ্যাপক ড. জেড এম পারভেজ সাজ্জাদ ১৯৭৩ সালে ঝিনাইদহে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে বি.এস.সি.(সম্মান) পরীক্ষায় প্রথম শ্রেণিতে দ্বিতীয় স্থান এবং এম.এস.সি.পরীক্ষায় প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করেন। এছাড়া, ২০০৮ সালে জাপান থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন এবং পোস্ট ডক্টরাল রিসার্চ করেন। তিনি ফ্রান্সের ইউনিভার্সিটি অব পয়েট্রিয়ার্স-এ ভিজিটিং প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করেন।


তিনি ১ জুলাই ১৯৯৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে লেকচারার হিসেবে যোগদান করেন। অধ্যাপক ড. পারভেজ সাজ্জাদ ফেব্রুয়ারি ২০১৫ সালে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন।


তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক, একাডেমিক কাউন্সিলের নির্বাচিত সদস্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। দেশ-বিদেশে বিভিন্ন জার্নালে তার ৫০টি গবেষণা-প্রবন্ধ প্রকাশিত হয়েছে।


বিবার্তা/রাসেল/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com