বশেমুরবিপ্রবি আইসিটি ইন্সটিটিউটের অবস্থান কর্মসূচি অব্যাহত
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২১, ২০:৪১
বশেমুরবিপ্রবি আইসিটি ইন্সটিটিউটের অবস্থান কর্মসূচি অব্যাহত
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ (সিএসই) এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সাথে একীভূত হওয়ার দাবি নিয়ে অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছে বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত শেখ হাসিনা আইসিটি ইন্সটিটিউটের সিএসই এবং ইইই বিভাগের শিক্ষার্থীরা।


সোমবার (১৮ জানুয়ারি) সকাল থেকে অন্যান্য দিনের মতো বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলায় অবস্থান কর্মসূচি পালন করছে তারা।


এসময় শেখ হাসিনা আইসিটি ইন্সটিটিউটের ইইই বিভাগের শিক্ষার্থী খলিলুর বলেন, আমরা ভর্তি হয়ে একই টিচারদের কোর্স করে পরীক্ষা দিয়ে পাশ করেও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে আমাদের কোনো স্বীকারোক্তি নেই। এই দুই বিভাগের প্রায় ১০০ জন শিক্ষার্থীর ক্যারিয়ার নিয়ে বিশ্ববিদ্যালয় খেলা করতে পারে না। আমরা আর ভাসমান অবস্থায় থাকতে চাই না। হয় আমাদের ইনস্টিটিউটে পরবর্তী ব্যাচ ভর্তি করিয়ে পুনরায় চালু করতে হবে নতুবা বিশ্ববিদ্যালয়ের স্ব স্ব বিভাগের সাথে সংযুক্ত করতে হবে।


প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনের অদূরদর্শীতায় মাদারিপুরের শিবচরে ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে অস্থায়ী ভাবে তৈরি হয় শেখ হাসিনা আইসিটি ইনিস্টিটিউট। যেখানে ইটিই, ইইই এবং সিএসই বিভাগে প্রায় ১০০ জন শিক্ষার্থীকে ভর্তি করানো হয়। এর মধ্যে ইটিইি বিভাগের ছয়জন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের ইটিইি বিভাগের সাথে একীভূত করা হলেও অবশিষ্ট দুই বিভাগের শিক্ষার্থীদের একীভূত করা হয়নি।


বিবার্তা/মামুন/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com