শিরোনাম
ইবিতে ভর্তি জালিয়াতি চক্রের সদস্য আটক
প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০১৯, ২২:৪৭
ইবিতে ভর্তি জালিয়াতি চক্রের সদস্য আটক
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভর্তির প্রলোভন দেখিয়ে টাকা নেয়ার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সাদ্দাম হোসেন নামে ভর্তি জালিয়াতি চক্রের এক সদস্যকে আটক করেছে পুলিশ।


আটক সাদ্দাম হোসেন ঝিনাইদহ জেলার হরিণাকুণ্ডু থানার ভায়না গ্রামের আব্দুল আজিজের ছেলে। বর্তমানে সে কুষ্টিয়া সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।


ইবি থানা ও বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিস সূত্রে জানা যায়, ২০১৯-২০ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ভর্তির জন্য অপেক্ষমাণ তালিকা থেকে এক ভর্তিচ্ছু শিক্ষার্থীকে দেড় লাখ টাকার বিনিময়ে ভর্তি করে দেয়ার আশ্বাস দেন সাদ্দাম।


গত ২২ নভেম্বর, প্রথম ধাপে ওই শিক্ষার্থীর কাছ থেকে বিকাশের মাধ্যমে ১০ হাজার টাকা ও পরে নগদ ৭৫ হাজার টাকা নেন সাদ্দাম। কিন্তু ভর্তিচ্ছু শিক্ষার্থী অপেক্ষমাণ তালিকা থেকে প্রক্রিয়াগতভাবে সোশ্যাল ওয়েলফেয়ার বিভাগে ভর্তির সুযোগ পান।


পরে সাদ্দামের প্রতারণার বিষয়টি বুঝতে পারেন ওই শিক্ষার্থী। এরপর বাকি টাকা দিতে অস্বীকৃতি জানালে মুঠোফোনে ওই শিক্ষার্থীকে অপহরণ ও বিশ্ববিদ্যালয়ে পড়তে না দেয়ার হুমকি দেন সাদ্দাম।


হুমকির বিষয়ে ওই শিক্ষার্থীর মা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে জানালে পুলিশের সহযোগিতায় সাদ্দামকে আটক করে পুলিশ।আটকের পর তার কাছ থেকে নগদ ৮২ হাজার ৫০০ টাকা জব্দ করা হয়েছে। জব্দকৃত টাকা ভুক্তভোগী ওই শিক্ষার্থীর পরিবারকে ফেরত দেয়া হয়েছে।


এ বিষয়ে ভুক্তভোগী ওই শিক্ষার্থী বলেন, প্রথমে কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ না পাওয়ায় আমি খুব হতাশ ছিলাম। এক বন্ধুর সঙ্গে হতাশার কথাগুলো শেয়ার করি। সে আমাকে সাদ্দামের সঙ্গে যোগাযোগ করিয়ে দেয়।


বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন বলেন, ঘটনাটি জানার পর গত ২২ নভেম্বর থেকে গোয়েন্দা পুলিশের সহযোগিতায় কাজ করছিলাম। পরে গত শনিবার তাকে আটক করতে সক্ষম হয় পুলিশ। বিষয়টি গভীর অনুসন্ধান করা হবে। পুরো চক্রকে আটকের চেষ্টা চলছে।


বিবার্তা/জায়িম/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com