এইচএসসিতে খারাপ করেও ভর্তি পরীক্ষায় মেধাতালিকায় শীর্ষে
প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৯, ১০:৫৪
এইচএসসিতে খারাপ করেও ভর্তি পরীক্ষায় মেধাতালিকায় শীর্ষে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবির) ইঞ্জিনিয়ারিং অনুষদের (এ ইউনিট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় শীর্ষ ১০ জনের মধ্যে ৬ জনেরই উচ্চমাধ্যমিক পরীক্ষার জিপিএ ছিল ৩.৫০ এর নিচে।


এই অনুষদের সাবজেক্ট চয়েজের ভিত্তিতে প্রকাশিত ফলে দেখা যায় মেধাতালিকায় প্রথম স্থান অধিকারী সাজ্জাদ হোসেনের উচ্চ মাধ্যমিকে জিপিএ ৩.৪২। তিনি ৮০ নম্বরের ভর্তি পরীক্ষায় ৬৬.৭৫ পেয়ে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের জন্য মনোনীত হয়েছেন। মেধাতালিকায় ৫ম স্থান অধিকারী স্বপ্নীল শিশিরের উচ্চ মাধ্যমিকে জিপিএ ৩.৩৩। তিনি ভর্তি পরীক্ষায় ৬২.২৫ পেয়ে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের জন্য মনোনীত হয়েছেন।


মেধাতালিকায় ৬ষ্ঠ স্থান অধিকারী রিমন খান হৃদয়ের উচ্চ মাধ্যমিকে জিপিএ ৩.১৭। তিনি ভর্তি পরীক্ষায় ৬২.২৫ পেয়ে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের জন্য মনোনীত হয়েছেন। ১০ম স্থান অধিকারী আহমেদ হোসেন নাকিবের উচ্চ মাধ্যমিকে জিপিএ ৩.৩৩। তিনি ভর্তি পরীক্ষায় ৬০ পেয়ে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের জন্য মনোনীত হয়েছেন।


এই চারজন ছাড়াও মেধাতালিকায় ১৯, ৩৬ও ৪৬তম স্থান অর্জনকারী শোয়েইব আহমেদ, অনিক নন্দী এবং রবিউল ইসলামের উচ্চ মাধ্যমিকে জিপিএ যথাক্রমে ৩.৭৫, ৩.০৮ এবং ৩.৮৩। তারা তিনজনই কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের জন্য মনোনীত হয়েছেন।


ভর্তি পরীক্ষার এমন ফল দেখে ইঞ্জিনিয়ারিং অনুষদে বর্তমানে অধ্যায়নরত এক শিক্ষার্থী জানিয়েছেন, ভর্তি পরীক্ষার ফল এবং উচ্চ মাধ্যমিকের ফলের এমন পার্থক্যে অবাক হয়েছি। কারণ আমাদের অনুষদের ভর্তি পরীক্ষায় উচ্চ মাধ্যমিকে পঠিত উচ্চতর গণিত, পদার্থবিজ্ঞান ও রসায়ন থেকেই সকল প্রশ্ন করা হয় এবং ভর্তি পরীক্ষায় ভালো ফলের জন্য এ সকল বিষয়ে দক্ষতা থাকা প্রয়োজন। তবে এমনটাও হতে পারে যে এসকল শিক্ষার্থীরা উচ্চ মাধ্যমিকে খারাপ ফল করে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছে এবং সফল হয়েছে।


বিবার্তা/বাণী/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com