ডুয়েটে আইইএলটিএস বিষয়ক কর্মশালা
প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৯, ১৯:২৪
ডুয়েটে আইইএলটিএস বিষয়ক কর্মশালা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এ ব্রিটিশ কাউন্সিলের পরিচালনায় ইন্টারন্যাশনাল ইংলিশ ল্যাংগুয়েজ টেস্টিং সিস্টেম (আইইএলটিএস) বিষয়ক কর্মশালা মঙ্গলবার (১৯ নভেম্বর) অনুষ্ঠিত হয়েছে।


ডুয়েটের মানবিক ও সামাজিক বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. এ.কে.এম. জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিচালক (ছাত্র কল্যাণ) অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম।


বিশ্ববিদ্যালয়ের ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাব (ইএলসি), ডুয়েটের আয়োজনে ৩১১ নং সেমিনার কক্ষে অনুষ্ঠিত এ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন ব্রিটিশ কাউন্সিলের হেড অব বিজনেস ডেভলপমেন্ট (আইইএলটিএস এক্সামিনেশন সার্ভিস) সারওয়াত মাসুদা রেজা ও বিজনেস পারস্যুট অফিসের (আইইএলটিএস এক্সামিনেশন সার্ভিস) উম্মে আয়শা মাসজুদা।


কর্মশালায় ব্রিটিশ কাউন্সিলের উম্মে আয়শা মাসজুদা আইইএলটিএস-এর গুরুত্ব, প্রস্তুতি, অংশগ্রহণ প্রক্রিয়া ইত্যাদি বিষয়ে আলোচনা করেন।


এরপর প্রশ্নোত্তর পর্বে সারওয়াত মাসুদা রেজা অংশগ্রহণকারীদের নানা প্রশ্নের উত্তর দেন। এরপর অংশগ্রহণকারীদের মধ্যে একটি কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


কর্মশালায় ডুয়েটের সঙ্গে ব্রিটিশ কাউন্সিলের 'অ্যাম্বাসেডর প্রোগাম ও আইইএলটিএস স্কলারশিপ স্কিম' শীর্ষক একটি দ্বিপক্ষীয় সমঝোতা স্মারক চুক্তির বিষয়ে আলোচনা হয়। এ চুক্তি সম্পন্ন হলে ডুয়েটের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা ব্রিটিশ কাউন্সিল কর্তৃক আইইএলটিএস কোর্সে অংশগ্রহণ ও প্রস্তুতি কার্যক্রম ক্যাম্পাসেই সম্পন্ন করতে পারবে। এছাড়া এর আওতায় কেন্দ্রীয় লাইবেরিতে একটি আইইএলটিএস কর্নার চালু করা হবে।


অনুষ্ঠানে সমাপনী বক্তব্যে মানবিক ও সামাজিক বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান স্বল্প সময়ের নোটিশে কর্মশালায় অংশগ্রহণ ও সফলভাবে সম্পন্ন করার জন্য অংশগ্রহণকারীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com