নেপালের ত্রিভূবন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে প্রধান অতিথি ঢাবি ভিসি
প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৯, ২০:২২
নেপালের ত্রিভূবন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে প্রধান অতিথি ঢাবি ভিসি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নেপালের ত্রিভূবন বিশ্ববিদ্যালয়ের ৪৫তম সমাবর্তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। আগামী ১৯ ডিসেম্বর এই সমাবর্তন অনুষ্ঠিত হবে।


সোমবার (১৮ নভেম্বর) বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ডাঃ বংশীধর মিশ্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সাথে তার কার্যালয়ে সাক্ষাৎ করে ত্রিভূবন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের স্বাক্ষরিত আমন্ত্রণপত্র ঢাবি উপাচার্যের কাছে হস্তান্তর করেন।


নেপালের প্রধানমন্ত্রী এবং ত্রিভূবন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর উক্ত সমাবর্তনে সভাপতিত্ব করবেন বলে রাষ্ট্রদূত ডাঃ বংশীধর মিশ্র ঢাবি উপাচার্যকে অবহিত করেন।


তিনি আশা প্রকাশ করে বলেন, ঢাবি উপাচার্যের ত্রিভূবন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ত্রিভূবন বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার নতুন দ্বার উন্মোচিত হবে।


আসন্ন ত্রিভূবন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানোর জন্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ত্রিভূবন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং নেপালের রাষ্ট্রদূতকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ ও নেপালের মধ্যে দীর্ঘকাল যাবৎ চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে। নেপালের বহু শিক্ষার্থী বাংলাদেশের বিভিন্ন মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা গ্রহণ করছে।


বিবার্তা/রাসেল/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com