ঢাবি’র অবসরপ্রাপ্ত ২৯ জন শিক্ষককে সংবর্ধনা প্রদান
প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৯, ২১:২২
ঢাবি’র অবসরপ্রাপ্ত ২৯ জন শিক্ষককে সংবর্ধনা প্রদান
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক সমিতি কর্তৃক বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ২৯ জন অবসরপ্রাপ্ত শিক্ষককে সংবর্ধনা দেয়া হয়েছে।


শনিবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে এই সংবর্ধনা প্রদান করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিদায়ী শিক্ষকদের ক্রেস্ট, মানপত্র ও ফুলেল শুভেচ্ছা প্রদান করেন।


শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে বক্তব্য রাখেন প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, সাবেক উপাচার্য অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী এবং অধ্যাপক ড. এস এম এ ফায়েজ। অনুষ্ঠান সঞ্চালনা ও মানপত্র পাঠ করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শিবলী রুবাইয়াতুল ইসলাম। অবসরপ্রাপ্ত শিক্ষকদের মধ্য থেকে কয়েকজন শিক্ষক তাদের কর্মজীবনের বিভিন্ন স্মৃতিচারণ করেন। এসময় বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান এবং বিভিন্ন হলের প্রাধ্যক্ষ উপস্থিত ছিলেন।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অবসরপ্রাপ্ত শিক্ষকদের উদ্দেশে বলেন, শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে আপনাদের অবদান স্মরণীয় হয়ে থাকবে। বিশ্ববিদ্যালয়ে আপনাদের শূন্যতা অপূরণীয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে আপনাদের সম্পর্ক ও সম্পৃক্ততা সবসময় থাকবে। তিনি তাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।


সংবর্ধনাপ্রাপ্ত শিক্ষকরা হলেন- অধ্যাপক ড. মোঃ হোসেন মনসুর (ভূতত্ব বিভাগ), অধ্যাপক জনাব হুমায়ুন রেজা (ভূতত্ব বিভাগ), অধ্যাপক জনাব মোঃ এনামুল হক (ভার্স্কয বিভাগ), অধ্যাপক মিসেস নাইমা হক (গ্রাফিক ডিজাইন বিভাগ), অধ্যাপক জনাব মোহাম্মদ ইউনুস (গ্রাফিক ডিজাইন বিভাগ), অধ্যাপক ড. এ এইচ এম মুস্তাফিজুর রহমান (মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগ), অধ্যাপক ড. বাবুনা ফায়েজ (মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগ), অধ্যাপক ড. সিরাজুল হক (মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগ), অধ্যাপক ড. এম জিয়াইল হক মামুন (ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট), অধ্যাপক ড. নেহাল করিম (সমাজ বিজ্ঞান বিভাগ), অধ্যাপক ড. সালাউদ্দিন এম আমিনুজ্জামান (লোক প্রশাসন বিভাগ), অধ্যাপক ড. শাহনাজ খান (লোক প্রশাসন বিভাগ), অধ্যাপক ড. মোঃ আব্দুল আজিজ (থিওরেটিক্যাল এন্ড কম্পিউটেশনাল কেমিস্ট্রি বিভাগ) , অধ্যাপক ড. মরিয়ম বেগম (শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট বিভাগ)।


অধ্যাপক ড. চৌধুরী মাহমুদ হাসান (ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্র বিভঅগ), অধ্যাপক ড. হাসিনা খান (প্রাণরসায়ন ও অনুপ্রান বিজ্ঞান বিভাগ), অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক (গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ), অধ্যাপক ড. কাজল কৃষ্ণ ব্যানার্জী (ইংরেজী বিভাগ), অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ শাহেদ (বাংলা বিভাগ), অধ্যাপক ড. এ কে এম সালাহউদ্দিন (দর্শন বিভাগ) , অধ্যাপক ড.মোঃ আব্দুল মুহিত (দর্শন বিভাগ), অধ্যাপক ড. মোঃ জীনাত ইমতিয়াজ আলী (ভাষাবিজ্ঞান বিভাগ), অধ্যাপক ড. নুরুল আমানি বেপারি (রাষ্ট্রাবিজ্ঞান বিভাগ), অধ্যাপক অমূল্য চন্দ্র মন্ডল (গণিত বিভাগ), অধ্যাপক জনাব এম শাহীদুজ্জামান (আর্ন্তজাতিক সর্ম্পক বিভাগ), অধ্যাপক মিসেস সুলতানা সাঈদ (পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউট বিভাগ), অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব (ভূগোল ও পরিবেশ বিভাগ), অধ্যাপক ড. মোঃ সিরাজুল ইসলাম (ম্যানেজমেন্ট বিভাগ) এবং অধ্যাপক ড. বেলায়েত হোসেন (মার্কেটিং বিভাগ)।


বিবার্তা/রাসেল/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com