ঢাবি থেকে ২৬ জনের পিএইচডি ও ১৭জনের এম.ফিল.ডিগ্রি লাভ
প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৯, ২২:০৩
ঢাবি থেকে ২৬ জনের পিএইচডি ও ১৭জনের এম.ফিল.ডিগ্রি লাভ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে ২৬জন গবেষক পিএইচ.ডি, ১৭জন এম.ফিল. এবং ২জন ডি.বি.এ. ডিগ্রি লাভ করেছেন।বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩০ অক্টোবর (বুধবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় তাদের এই ডিগ্রি প্রদান করা হয়।


পিএইচ.ডি. ডিগ্রি প্রাপ্তরা হলেন: বাংলা বিভাগের অধীনে আসমা জাহান, মোস্তফা আহাদ তালুকদার, ইতিহাস বিভাগের অধীনে সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম, মিলটন কুমার দেব, আরবী বিভাগের অধীনে মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মুহাম্মদ রুহুল আমীন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে মাহমুদা খানম, ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে মোহাম্মদ সফিকুল ইসলাম, এস. এম. মাছুম বাকী বিল্লাহ, মো. রাশেদুল হাসান, উর্দু বিভাগের অধীনে আ. ন. ম. এহছানুল মালিকী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধীনে মো. মাহ্বুবুর রহমান,


লোক প্রশাসন বিভাগের অধীনে মো. মতিয়ার রহমান, নৃবিজ্ঞান বিভাগের অধীনে শেখ মাসুদুর রহমান, প্রাণিবিদ্যা বিভাগের অধীনে সৈয়দ লুৎফর রহমান, মো. মাকসুদুল আলম, অণুজীব বিজ্ঞান বিভাগের অধীনে মো. নুরুল আমিন, মো. আল-আমীন, জান্নাতুল ফেরদৌস, জিনাত জেবিন, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধীনে গালিব হাশমী, মার্কেটিং বিভাগের অধীনে রাজিয়া সুলতানা সুমি, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের অধীনে ফারুক হোসেন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে তাপস কুমার বিশ্বাস, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের অধীনে শাকিলা ইয়াসমিন এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধীনে সোনিয়া জেবসীন। ।


এম.ফিল. ডিগ্রি প্রাপ্তরা হলেন:
ইংরেজী বিভাগের অধীনে সাবরিনা আহমেদ চৌধুরী, আরবী বিভাগের অধীনে আব্দুল বারী ওয়াদুদী, মুহাম্মদ মিজানুর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে মো. আল-আমীন পলাশ, মাহমুদা আক্তার, নাজমুন নাহার, ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে সালমা আক্তার, পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের অধীনে স্নেহ বাড়ৈ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধীনে মো. লোকমান হায়দার চৌধুরী, আফরোজা আক্তার, নাজিমুন নাহার, সমাজবিজ্ঞান বিভাগের অধীনে দিলরুবা আফরোজ, অণুজীব বিজ্ঞান বিভাগের অধীনে মো. আবদুর রহিম, চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের অধীনে শাহানা পারভীন, ভূগোল ও পরিবেশ বিভাগের অধীনে সৈয়দা রায়হানা আখতার, ম্যানেজমেন্ট বিভাগের অধীনে আবুল হাসনাত এবং মার্কেটিং বিভাগের অধীনে পারিসা ইসলাম।


ডি.বি.এ. ডিগ্রি প্রাপ্তরা হলেন: ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের অধীনে মো. আখতারুজ্জামান তালুকদার এবং জাভেদ মাহমুদ।


বিবার্তা/রাসেল/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com