জবি শিক্ষার্থীদের উপর ব্যবসায়ীদের হামলা, আহত ৪
প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৯, ২১:৫৭
জবি শিক্ষার্থীদের উপর ব্যবসায়ীদের হামলা, আহত ৪
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজধানী ঢাকার রায় সাহেব বাজারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের উপর হামলা করেছে ব্যবসায়ীরা।এ ঘটনায় ৪ শিক্ষার্থী গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে।


জানা যায়, শনিবার বেলা সাড়ে ১২টার দিকে রায়সাহেব বাজার মোড়ে ফুটপাতে দাঁড়ানোকে কেন্দ্র করে জবির ১১ তম ব্যাচের ইসলামিক স্টাডিজ বিভাগের মশিউর ও ১২ তম ব্যাচের একই বিভাগের শিক্ষার্থী আশরাফুল ইসলামের সাথে কয়েকজন ব্যবসায়ীর কথা-কাটাকাটি শুরু হয়।কথা-কাটাকাটির এক পর্যায়ে ব্যবসায়ীদের সাথে মশিউর এবং আশরাফুলের হাতাহাতির ঘটনা ঘটে।এই হামলার খবর পেয়ে ক্যাম্পাসের আশেপাশের ১০/১২ জন শিক্ষার্থী সেখানে উপস্থিত হলে ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে লাঠি, রড, দা সহ বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়।


এ সময় ব্যবসায়ীদের বেধড়ক পিটুনীতে ১১ ব্যাচের মনোবিজ্ঞান বিভাগের রিফাত, ১৪ ব্যাচের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মুসার মাথা ফেটে যায়। এছাড়াও ১৩ তম ব্যাচের তামিম নামে এক শিক্ষার্থীর হাত ভেঙে যায় ও ১২ তম ব্যাচের আশরাফুল ইসলাম গুরুতর আহত হয়।


খবর শুনে পুলিশ সেখান থেকে তাদের উদ্ধার করে পুরান ঢাকার মিডফোর্ড ও ন্যাশনাল হাসপাতালে নিয়ে যায়।


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, তিনি পুলিশের সাথে যোগাযোগ করেছেন এবং এ বিষয়ে শিক্ষার্থীদের সর্বোচ্চ সহযোগিতা বিশ্ববিদ্যালয় প্রশাসন করবে।


এ বিষয়ে কোতোয়ালি থানার ওসি (তদন্ত) মওদুদ আহমেদ বলেন, বিষয়টি নিয়ে আমরা শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিবো।


উল্লেখ্য, এ ঘটনা নিয়ে কোতোয়ালী থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।


বিবার্তা/আদনান/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com