শিরোনাম
সকালে আবারো আন্দোলনে জাবি শিক্ষার্থীরা
প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৯, ০৯:১৬
সকালে আবারো আন্দোলনে জাবি শিক্ষার্থীরা
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজনা ইসলামের অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের রাতের কর্মসূচি শেষ হয়েছে। মিছিলসহ নিজ নিজ হলে ফিরে গেছেন ছাত্রীরা।


মঙ্গলবার (৫ নভেম্বর) দিবাগত রাত পৌনে ১টার দিকে ছাত্রীদের হলে পৌঁছে দেন শিক্ষক ও ছাত্ররা। এর মাধ্যমে তাদের রাতের কর্মসূচি শেষ হয়। বুধবার (৬ নভেম্বর) সকাল ১০টায় সংহতি সমাবেশের মাধ্যমে আবারো আন্দোলন শুরু হবে বলে জানান তারা।


জাবির অধ্যাপক জামাল উদ্দিন বলেন, আমাদের রাতের কর্মসূচি শেষ হয়েছে। মিছিল সহকারে আমরা ছাত্রীদের নিজ নিজ হলে পৌঁছে দিয়ে এসেছি। বুধবার সকাল ১০টায় সংহতি সমাবেশের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হবে। সমাবেশে উপস্থিত থাকবেন শিক্ষাবিদ ও অর্থনীতিবিদ অধ্যাপক আনু মোহাম্মদ।


এর আগে দিবাগত রাত ১০টায় উপাচার্যের বাসভবন সংলগ্ন রাস্তায় অবস্থান নেন শিক্ষার্থীরা। তাদের সঙ্গে যোগ দেন শিক্ষকরাও। এসময় আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন- সিনেট সদস্য আবুল কালাম আজাদ, আনোয়ার হোসেন মৃধা, ব্যারিস্টার শিহাব উদ্দিন।


ব্যারিস্টার শিহাব উদ্দিন বলেন, ‘বিশ্ববিদ্যালয় ভালোভাবে চলছে না। আজকের হামলায় সারাদেশ ধিক্কার জানাচ্ছে। আর যারা নির্বাহী আদেশে ভিসি হন, তারা নিয়মের তোয়াক্কা করেন না। আমরা একমত যে, উপাচার্যের পদত্যাগ করা উচিত। তার লজ্জা থাকলে তিনি পদত্যাগ করবেন।’


বিবার্তা/এরশাদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com