ইবি’তে ৯ দফা দাবিতে ছাত্রমৈত্রীর স্মারকলিপি
প্রকাশ : ২০ অক্টোবর ২০১৯, ১৭:১২
ইবি’তে ৯ দফা দাবিতে ছাত্রমৈত্রীর স্মারকলিপি
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ গঠন ও নির্বাচনের কার্যকর পদক্ষেপ গ্রহনের দাবি জানিয়েছে শাখা ছাত্রমৈত্রী। এ দাবিসহ ৯ দফা দাবিতে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীকে স্মারকলিপি প্রদান করেছে তারা। রবিবার (২০ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় উপাচার্যর কার্যালয়ে নেতাকর্মীরা এ স্মারকলিপি প্রদান করে।


স্মারকলিপির ৯ দফা দাবিগুলো হলো, বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ইকসু) গঠন ও নির্বাচনের জন্য দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণ করা, শিক্ষার্থীদের জন্য নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত করা, মুক্তিযুদ্ধের পক্ষের প্রগতিশীল ছাত্রসংগঠনগুলোর সহাবস্থান নিশ্চিত এবং স্বাধীনতাবিরোধী ছাত্রসংগঠনের রাজনীতি নিষিদ্ধ করা, প্রতিটি হলে পর্যাপ্ত পরিমাণ সিসি ক্যামেরা স্থাপন করা, বৈধ আবাসিক শিক্ষার্থীদের হলে সিটের ব্যাবস্থা করে পড়ালেখার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা, মেধার ভিত্তিতে প্রতিটি হলে সিট বরাদ্দ করা, ক্যাম্পাসে বহিরাগতদের অবাধ বিচরণ সীমিত করা, হলে টর্চার সেলের বিষয়ে যাথাযথ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা ও আসন্ন ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁস রোধে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা।


স্মারকলিপি প্রদানকালে সংগঠনের সভাপতি আব্দুর রউফ ও সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু, সহ-সভাপতি আখতার হোসেন আজাদ, শামিমুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক মোজাহিদুল ইসলাম মোরশেদ, দপ্তর সম্পাদক আশিকুর রহমান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক আশিকুর রহমান ও অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। এসময় উপাচার্য দাবিগুলো বাস্তবায়নে যথাযথ পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন।


বিবার্তা/জায়িম/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com