শিরোনাম
বিকেল ৫টায় পরবর্তী সিদ্ধান্ত
আবরার হত্যায় আজও থমথমে বুয়েট
প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৯, ১৫:০৪
আবরার হত্যায় আজও থমথমে বুয়েট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় আজ মঙ্গলবারও (১৫ অক্টোবর) থমথমে অবস্থা বিরাজ করছে বুয়েট ক্যাম্পাস।


হত্যার বিচারসহ ১০ দফা দাবিতে ফের উত্তাল হয়ে উঠছে ক্যাম্পাস। আজ বিকেল ৫টায় নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। ভর্তি পরীক্ষা উপলক্ষে দুদিন বিরতি দিয়ে আন্দোলনরত শিক্ষার্থীরা আজ সকালে ক্যাম্পাসে আবার জড়ো হন।


এর আগে গত সোমবার আবরার হত্যাকারীদের বিচারের দাবিতে গণস্বাক্ষর সংগ্রহ করেন আন্দোলনকারীরা। বুয়েটে ভর্তি পরীক্ষার কারণে গত রবি ও সোমবার আন্দোলন শিথিল করা হয়। শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার থেকে আন্দোলন পুরোদমে চলবে।


আবরার হত্যার বিচার দাবিতে পরবর্তী কর্মসূচি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বৈঠক করছেন বুয়েট শিক্ষার্থীরা। বুয়েট ক্যাফেটেরিয়া প্রাঙ্গনে এই বৈঠক হচ্ছে। বিকেল ৫টায় সাংবাদিকদের ব্রিফিং করে পরবর্তী কর্মসূচির বিষয়ে জানাবেন শিক্ষার্থীরা।


দুপুরে আন্দোলনকারী শিক্ষার্থী মাসুম বিল্লাহ সরকার জানান, তাদের মিটিং চলছে। বিকেল ৫টায় ব্রিফিং করে সাংবাদিকদের পরবর্তী কর্মসূচি জানানো হবে।


গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে তাকে ডেকে নিয়ে ২০১১ নম্বর কক্ষে বেধড়ক পেটানো হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পিটুনির সময় নিহত আবরারকে ‘শিবিরকর্মী’ হিসেবে চিহ্নিত করার চেষ্টা চালানো হয়।


তবে আবরার কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত ছিলেন না বলে নিশ্চিত করেন তার পরিবারের সদস্যসহ সংশ্লিষ্টরা। হত্যাকাণ্ডের ঘটনায় তার বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে মামলা করেন। ইতোমধ্যে পুলিশ ২০ জনকে গ্রেফতার করেছে। ১৩ জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে। গত রবিবার পর্যন্ত চারজন ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com