ফাহাদ হত্যা: ষষ্ঠ দিনেও চলছে আন্দোলন
প্রকাশ : ১২ অক্টোবর ২০১৯, ১২:৪০
ফাহাদ হত্যা: ষষ্ঠ দিনেও চলছে আন্দোলন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের ফাঁসিসহ বেশকিছু দাবিতে ষষ্ঠ দিনের মতো চলছে শিক্ষার্থীদের আন্দোলন।


শনিবার (১২ অক্টোবর) বেলা পৌনে ১২টায় বুয়েট শিক্ষার্থীরা শহীদ মিনার চত্বরে উপস্থিত হয়ে তাদের দাবি-দাওয়ার বিষয়ে আন্দোলন শুরু করেন।


এসময় আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, কিছুক্ষণের মধ্যেই সংবাদ সম্মেলন করে আজকের আন্দোলন এবং কর্মসূচির ব্যাপারে বিস্তারিত তথ্য তুলে ধরবেন তারা।


শিক্ষার্থীরা বলেন, শুক্রবার (১১ অক্টোবর) বুয়েটের উপাচার্যের সাথে আমাদের আলোচনা হয়েছে। তিনি আমাদের কিছু দাবি-দাওয়া মেনে নিয়েছেন। অন্যান্য দাবির বিষয়ে আমাদেরকে সঠিকভাবে কোনোকিছু বলা হচ্ছে না। তাই আমরা আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।


উল্লেখ্য, রবিবার (৬ অক্টোবর) দিবাগত মধ্যরাতে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ফাহাদকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। সোমবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


সোমবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মরদেহের ময়নাতদন্ত শেষে এক সংবাদ সম্মেলনে ঢামেক ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান ডা. মো. সোহেল মাহমুদ বলেন, বাঁশ বা স্ট্যাম্প দিয়ে পেটানো হয়ে থাকতে পারে বুয়েট ছাত্র আবরার ফাহাদকে। এর ফলেই রক্তক্ষরণ বা পেইনের (ব্যথা) কারণে ফাহাদের মৃত্যু হয়েছে।


তিনি বলেন, ফাহাদের হাতে, পায়ে ও পিঠে আঘাতের চিহ্ন রয়েছে। এ আঘাতের কারণেই তার মৃত্যু হয়েছে। আঘাতের ধরন দেখে মনে হয়েছে ভোঁতা কোনো জিনিস যেমন- বাঁশ বা স্ট্যাম্প দিয়ে আঘাত করা হয়েছে। তবে তার মাথায় কোনো আঘাত নেই। কপালে ছোট একটি কাটা চিহ্ন রয়েছে।


বিবার্তা/এরশাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com