চুয়েটে আজ ভর্তি পরীক্ষার্থী ১১ হাজার
প্রকাশ : ১২ অক্টোবর ২০১৯, ১২:০৬
চুয়েটে আজ ভর্তি পরীক্ষার্থী ১১ হাজার
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ শনিবার (১২ অক্টোবর) অনুষ্ঠিত হচ্ছে।


সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত ‘ক’ বিভাগের লিখিত পরীক্ষা এবং একই দিন বিকেল ২টা ৩০ মিনিট থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত ‘খ’ বিভাগের মুক্তহস্ত অঙ্কন পরীক্ষা অনুষ্ঠিত হবে।


ভর্তি পরীক্ষায় ‘ক’ গ্রুপে (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) ১০ হাজার ৩১ জন এবং ‘খ’ গ্রুপে (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) ৯৪১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন। মোট ৮৯০টি আসনে ১২টি বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া রাখাইন সম্প্রদায়ের জন্য ১টি, পার্বত্য চট্টগ্রাম ও অন্য জেলার নৃ-গোষ্ঠীর (উপজাতি) জন্য ১০টিসহ অতিরিক্ত ১১টি আসন সংরক্ষিত আছে। এছাড়া ভর্তির জন্য অন্য কোনো ধরনের আসন সংরক্ষিত নেই।


এবার ক-বিভাগে ১১ হাজার ৬১১ জন এবং খ-বিভাগে ১ হাজার ২৩৭ জন মোট ১২ হাজার ৮৬৮ জন শিক্ষার্থী আবেদন করেন। চুয়েটে এবার নতুন চালু হওয়া বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং ও মেটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং নামের দুটি বিভাগে ৩০ জন করে শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন।


বিবার্তা/এরশাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com