ক্ষমা চাইলেন বুয়েট ভিসি
প্রকাশ : ১১ অক্টোবর ২০১৯, ২০:০৩
ক্ষমা চাইলেন বুয়েট ভিসি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়েটের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদের জানাজায় উপস্থিত না হওয়ায় জন্য ক্ষমা চেয়েছেন চেয়েছেন বুয়েট ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম।


শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে বুয়েট অডিটোরিয়ামে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে আলোচনা কালে বুয়েটের ভিসি ক্ষমা চান।


ভিসি বলেন, আবরারের ময়নাতদন্তের পর ক্যাম্পাসে যে জানাজা হবে সেই ইনফরমেশন আমার কাছে ছিল না। একটা গ্যাপ হয়েছিল। পরে জানতে পেরে যখন যেতে চেয়েছি, ততক্ষণে তার লাশ নিয়ে যাওয়া হয়েছে।


তিনি বলেন, বুয়েটে সাংগঠনিক ছাত্র রাজনীতি থাকবে না। আবরারের পরিবারকে ক্ষতিপূরণ দেয়া হবে এবং মামলার খরচ বুয়েট কর্তৃপক্ষ বহন করবে। বিচারকাজ দ্রুত শেষ করতে সরকারকে চিঠি দেয়া হবে। বুয়েটে র‌্যাগিং বন্ধ হবে। এছাড়া আবরার ফাহাদ হত্যার এজাহারভুক্ত ১৯ আসামিকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।


এদিকে আবরার ফাহাদ হত্যা মামলার ১৪ নম্বর আসামি মো. শামীম বিল্লাহকে সাতক্ষীরার শ্যামনগর থেকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল।


শুক্রবার (১১ অক্টোবর) বিকালে ঢাকা থেকে আসা ডিএমপির গোয়েন্দা পুলিশের একটি দল তার ইছাকুড় গ্রামের বাড়ি থেকে শামীম বিল্লাহকে আটক করে।


শ্যামনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আনিসুর রহমান মোল্লা জানান, আটক শামীম বিল্লাহর (২১) বাড়ি শ্যামনগর উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের ইছাপুর গ্রামে। তিনি বুয়েটের নেভাল অ্যান্ড আর্কিটেকচার বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। শামীম বিল্লাহর বাবার নাম আমিনুর রহমান ওরফে বাবলু সরদার। তার পিতা পেশায় একজন ড্রাইভার।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com