ছাত্ররাজনীতি নয়, অপরাজনীতি বন্ধ করতে হবে: ভিপি নুর
প্রকাশ : ১০ অক্টোবর ২০১৯, ১৭:০২
ছাত্ররাজনীতি নয়, অপরাজনীতি বন্ধ করতে হবে:  ভিপি নুর
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ সভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেছেন, ক্যাম্পাস থেকে ছাত্ররাজনীতি বন্ধ করার প্রয়োজন নেই। বন্ধ করতে হবে অপরাজনীতি।


বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে আবরার হত্যার বিচার দাবি, ভারতের সঙ্গে একপেশে চুক্তি বাতিল ও ক্যাম্পাসে ছাত্রলীগের নৃশংসতার বিচার চেয়ে আয়োজিত সংহতি সমাবেশে তিনি এ কথা বলেন।


ভিপি নুর বলেন, আবরারকে হত্যা করেছে ছাত্রলীগ। আর সেই ছাত্রলীগই আবরার হত্যার বিচার দাবিতে শোক র‌্যালি করছে, এর চেয়ে উপহাস আর কী হতে পারে।


সমাবেশে ডাকসুর সমাজসেবা সম্পাদক আকতার হোসেন বলেন, ‘আবরার হত্যার পেছনের কাহিনী ভারতের সঙ্গে দেশবিরোধী চুক্তি। শিক্ষার্থীরা সব সময় দেশের স্বার্থ নিয়ে কথা বলেছে। কিন্তু দেশের স্বার্থকে জলাঞ্জলি দিয়ে চুক্তি করা হলো।


তিনি বলেন, আমরা বলতে চাই, আবরারের লাশের ওপর দিয়ে ফেনী নদীর পানি ভারতে যেতে পারে না। আবরারের লাশের ওপর দিয়ে বঙ্গোপসাগরে রাডার বসতে পারে না। তার লাশের ওপর দিয়ে মংলা সমুদ্রবন্দর ভারত ব্যবহার করতে পারে না।’


সংহতি সমাবেশের পরে গণপদযাত্রার মাধ্যমে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন শিক্ষার্থীরা। এতে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, ছাত্র ফেডারেশন,সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।


রবিবার (৬ অক্টোবর) মধ্যরাতে বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়।


ওইদিন মধ্যরাতে বুয়েটের শেরেবাংলা হলের নিচতলা ও দোতলার মাঝামাঝি সিঁড়ি থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। আর এ হত্যার ঘটনায় বুয়েট, ঢাবিসহ সারাদেশে প্রতিবাদের ঝড় বইছে।


বিবার্তা/রাসেল/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com