আবরার হত্যা: ঢাবিতে ছাত্রলীগের শোক র‌্যালি
প্রকাশ : ১০ অক্টোবর ২০১৯, ১৩:০৬
আবরার হত্যা: ঢাবিতে ছাত্রলীগের শোক র‌্যালি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শোক র‌্যালি করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে বাংলাদেশ ছাত্রলীগ।


বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে থেকে শোক র‌্যালি শুরু করে ছাত্রলীগ। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের মল চত্বর হয়ে টিএসসির সড়ক প্রদক্ষিণ করে ফুলার রোড অতিক্রম করেছে। কেন্দ্রীয় শহীদ মিনার হয়ে র‌্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে আবার মধুর ক্যান্টিনে এসে শেষ হবে।


এ সময় র‍্যালিতে অংশগ্রহণকারীদের হাতে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড দেখা যায়। এতে লেখা ছিল- অপরাধীর কোনো দল নেই, বাংলাদেশ ছাত্রলীগ হত্যার রাজনীতি সমর্থন করে না, আবরার হত্যাকারীদের সুষ্ঠু বিচার চাই , বাংলাদেশ ছাত্রলীগে কোনো অপরাধীর স্থান নেই ’ প্রভৃতি। এছাড়া শোক র‍্যালিতে অংশগ্রহণকারী প্রত্যেক ছাত্রলীগের সদস্য কালো ব্যাজ পরিহিত অবস্থায় অংশগ্রহণ করেন।


শোক র‌্যালিতে নেতৃত্ব দেন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ, ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, হল শাখা ও ঢাকা মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দসহ হাজারো ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


রবিবার (৬ অক্টোবর) দিবাগত মধ্যরাতে বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়।


ওইদিন মধ্যরাতে বুয়েটের শেরেবাংলা হলের নিচতলা ও দোতলার মাঝামাঝি সিঁড়ি থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। আর এ হত্যার ঘটনায় বুয়েট, ঢাবিসহ সারাদেশে প্রতিবাদের ঝড় বইছে।


বিবার্তা/রাসেল/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com